সিরাজগঞ্জের কামারখন্দে ব্যাটারি চালিত রিক্সা ভ্যান শ্রমিকদের বিক্ষোভ ও মানববন্ধন

 প্রকাশ: ২৫ জুন ২০২১, ১২:১৯ পূর্বাহ্ন   |   জেলার খবর


জি,এম স্বপ্না,সিরাজগঞ্জ :

  দুনিয়ার মজদুর এক হও,জোট বাঁধো এই স্লোগানকে সামনে রেখে ব্যাটারি চালিত রিক্সা ভ্যান বন্ধ করতে হবে স্বরাষ্ট্র মন্ত্রীর এমন বক্তব্য ও ঘোষণাকে প্রহ্যাহার ও বাতিলের দাবিতে সিরাজগঞ্জের কামারখন্দে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ব্যাটারি চালিত রিক্সা, ভ্যানচালক সংগ্রাম কমিটি।

 আজ বৃহ:বার (২৪ জুন) সকাল সাড়ে ১১ টার দিকে  জামতৈল রেলওয়ে স্টেশন চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

এতে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির জেলা শাখার সভাপতি কমরেড ইসমাইল হোসেনের সভাপতিত্বে জেলা বাসদের আহবায়ক নব কুমার কর্মকার, সিপিবি উপজেলা শাখার সাধারণ সম্পাদক এম আশরাফ সরকার, বেলুকচি রিক্সা,ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি কেরামত আলী, ছাত্র ইউনিয়নের সিরাজগঞ্জ জেলা শাখার আহবায়ক সজিব আহম্মেদ প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন,আমার রিক্সা শ্রমিক ভাইয়েরা সরকারি চাকুরী করে না। মাথার ঘাম পায়ে ফেলে সংসার চালায় ও ছেলে মেয়েদের পড়াশোনা খরচ চালায়। আর সেই শ্রমিকদের পেটে লাথী মারতে চাচ্ছেন। আমরা ব্যাটারি চালিত ভ্যান চালিয়ে ৫ সদস্য পরিবারের সংসার চালাই।

আমরা আমাদের নিজেদের কর্মসংস্থান নিজেরাই তৈরী করেছি।দেশে করোনায় ৬২ শতাংশ মানুষ বেকার হয়েছে। খুব কষ্ট করে জীবন যাপন করছে আর এর মধ্যে আপনারা ব্যাটারি চালিত ভ্যান রিক্সা বন্ধ করতে চাচ্ছেন।

ব্যাটারি চালিত রিক্সা, ভ্যান বন্ধ করতে হবে স্বরাষ্ট্র মন্ত্রীর এমন বক্তব্য প্রত্যাহারের জোর দাবি জানান বক্তারা। এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে শ্রমিক নেতারা ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

জেলার খবর এর আরও খবর: