শরীয়তপুর জাজিরায় আদালতের হুকুম অমান্য করে দোকান ঘর নির্মাণের অভিযোগ।

 প্রকাশ: ২৮ জুন ২০২১, ১১:০৭ অপরাহ্ন   |   ঢাকা


শরীয়তপুর জেলা প্রতিনিধি :

শরীয়তপুর জাজিরা উপজেলার পূর্ব নাওডোবা ইউনিয়নের ৪নং ওয়ার্ড হাজি মোমেন অালি ফরাজীকান্দিতে মুক্তিযোদ্ধা শাহজাহান মোড়লের জায়গা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দোকানঘর নির্মাণের অভিযোগ উঠেছে। 

সরোজমিন গিয়ে দেখা যায়, মাঝিরঘাট সড়কের পাশে একটি নিচু জমিতে বালু ভরাট করা রয়েছে। তার উপর কাঠের খুঁটি দিয়ে একচলা একটি ছোট টিনের ঘর উঠিয়ে রেখেছে।

এলাকাসূত্রে জানা যায়, দখলদার কিনু মোড়ল মুক্তিযোদ্ধা শাহজাহান মোড়লের আপন ছোট ভাই। বহুদিন যাবৎ এই জায়গা নিয়ে এলাকায় বহু শালিশ - দরবার হয়েছে। পরবর্তীতে মামলা মোকদ্দমায় যায়। 

কাগজপত্রে দেখা যায় ৯৯ নং পূর্ব নাওডোবা মৌজার বি অার এস ৪৪০ নং খতিয়ানে ৬০৯৬ নং দাগে ০.৬০ একর জমি পৈতৃক সূত্রে মালিক হয়ে মুক্তিযোদ্ধা শাহজাহান মোড়ল এবং তার ছোট ভাই কিনু মোড়ল ভোগ দখল করে অাসছে৷ কিন্তু জমিটির পাশ দিয়ে অাড়াঅাড়ি ভাবে পাকা সড়ক নির্মাণ হলে শাহজাহান মোড়লের পাশ দিয়ে প্রায় ১.৫০ শতাংশ জমি কমে যায় ৷ এতে মুক্তিযোদ্ধা শাহজাহান মোড়ল রাস্তা বাদ দিয়ে জতটুকু জমি থাকে তা সমান ভাগে ভাগ করতে চাইলে, ছোট ভাই কিনু মোড়লের সাথে বিরোধ বাধে ৷ ছোট ভাই কিনু মোড়ল জমি সমান ভাগে ভাগ করতে রাজি না হলে, নিরুপায় হয়ে বড় ভাই অাদালতের শরণাপন্ন  হন, এতে অাদালত জমিটির উপর ১৪৪/১৪৫ ধারা জারি করেন ৷ কিন্তু অাদালতের ১৪৪/১৪৫ অমান্য করে কিনু মোড়ল একটি দোকান ঘর নির্মাণ করেছেন ৷ 

এই বিষয়ে কিনু মোড়ল বলেন-অামি একজন অপরাশনের রুগি ! অামার শরিল বাইপাস সার্জারি করা ৷ অামি কোন ভারি কাজ করতে পারি না ৷ তাই অামি অামার জমির উপর দোকান ঘর তুলে মুদির ব্যবসা করে চারটা ডাল ভাত খেয়ে বাচতে চেয়েছিলাম ৷ কিন্তু অামার বড় ভাইর তা সহ্য হয় নাই। অামাকে পুলিশ দিয়ে ধরিয়ে দিয়েছে ৷ সে অারও বলেন,অামার ভাই অারো দুই বার ১৪৪/১৪৫ ধারা জারি করিয়ে  আমি আমার পক্ষে রায় পেয়েছি। এবারও অামি রায় পেয়েছি ৷ অার রায় পেয়ে অামি দোকান ঘর তৈরি করতেছি ৷ কিন্তু কিনু মোড়ল রায়ের কোন কাগজ পত্র দেখাতে পারেননি ৷

জাজিরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহবুবুর রহমান বলেন, অামি সরোজমিনে যাব৷ উভয়কে ডেকে সমস্যা সমাধানের চেষ্টা করবো। সমাধান না হলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

ঢাকা এর আরও খবর: