কালকিনিতে গভীয় শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন।

 প্রকাশ: ১৫ অগাস্ট ২০২১, ০৯:০৪ অপরাহ্ন   |   ঢাকা


রিপোর্টঃ শেখ লিয়াকত আহম্মেদ

মাদারীপুরের কালকিনিতে যথাযোগ্য শ্রদ্ধা আর ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

আজ সকাল ৮:৩০টায় কালকিনি উপজেলা পরিষদ হলরুমের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবাহান গোলাপ এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (৩৪১) অধ্যাপিকা তাহমিনা বেগম। 

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন, কালকিনি পৌরসভা, কালকিনি ও ডাসার থানা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, উপজেলা আওয়ামী লীগ ও অংগসংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল, বীর মুক্তিযোদ্ধাগণ এবং পেশাজীবী সংগঠনসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৯:৩০টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলিয় পতাকা উত্তলন করে করে অর্ধনমিত করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগের নেত্রীত্বে শোক র‍্যালি শহরের প্রধান প্রধান শড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (৩৪১) ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা বেগম। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোঃ তৌফিকুজ্জামান শাহিন, যুগ্ম সাধারণ সম্পাদক সরদার লোকমান হোসেন পৌরসভা মেয়র এস এম হানিফ সহ উপজেলা আওয়ায়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন। 

অনুষ্ঠানে ১৫ আগস্টে নিহত সকল শহীদের প্রতি শোকাহত চিত্তে গভীর শ্রদ্ধা জ্ঞাপন ও তাঁদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত শেষে গরীব ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

ঢাকা এর আরও খবর: