মাটিরাঙ্গায় কিশোর-কিশোরী ক্লাবের মাঝে বাদ্যযন্ত্র ও খেলার সামগ্রী বিতরণ।

 প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:২১ অপরাহ্ন   |   জেলার খবর


মোঃ আরিফুল ইসলাম মাটিরাঙ্গা,খাগড়াছড়িঃ

"শেখ হাসিনার বারতা

নারী পুরুষ সমতা"

এই প্রতিপাদ্যকে সমানে রেখে বৃহস্পতিবার সকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ ফ্রিডম স্কয়ারের সামনে এই বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।


মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন সারাদেশে ৪৮৮৩টি কিশোর কিশোরী ক্লাব স্থাপন হয়েছে। বাল্য বিবাহ বন্ধ,কিশোর অপরাধ নিযন্ত্রণ,ইভটিজিং- নারী নির্যাতন প্রতিরোধে সামাজিেক  সচেতনতা বৃদ্ধি ,কৈশোরকালীন স্বাস্থ্য সুরক্ষা,পুষ্টিকর খাদ্য প্রদান,স্যানেটারি ন্যাপকিন প্রদানসহ সামাজিক অবক্ষয় রোধে সুষ্ঠধারার সাহিত্য সংস্কৃতি  চর্চার লক্ষে কিশোর কিশোরী ক্লাবের কার্যক্রম অব্যাহত আছে মাটিরাঙ্গায়।


বাদ্যযন্ত্র ও ক্রিয়াসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন,মাটিরাংগা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: হেদায়েত উল্যাহ্ (অ.দা.),উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ ওবায়দুল হক,উপজেলা সুপারভাইজার মোঃ ইউনুস আলী,শাহাদাত হোসেন সহ মাটিরাঙ্গা উপজেলার সকল ক্লাবের  শিক্ষকগন উপস্থিত থেকে তাদের সরঞ্জাম গুলো আন্তরিকতার সহিত গ্রহণ করেন।


কিশোর কিশোরীদের সার্বিক মেধা বিকাশের লক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তর এর অধীন কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের আওতায় মাটিরাঙ্গা উপজেলার ০৮ টি কিশোর কিশোরী ক্লাবের ০২ জন জেন্ডার প্রমোটারকে বাইসাইকেল ও ক্লাব সমূহকে ০৮ টি হারমোনিয়াম, ০৮ সেট তবলা, ০৮ টি কেরাম বোর্ড, ০৮ টি দাবা বোর্ড, ১৬ টি লুডু বোর্ড বিতরণ করা হয়েছে।

জেলার খবর এর আরও খবর: