পাচার হওয়া দুই তরুণীকে দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

 প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৮ পূর্বাহ্ন   |   জেলার খবর


মনা বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

 বৃহস্পতিবার (২৩শে সেপ্টেম্বর) বিকাল ৪টার সময় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ এর কাছে হস্তানন্তর করে।ফেরত আসা খাদিজা খাতুন বলেন সে ভালো কাজে আসায় ভারত যায় দালালের মাধ্যেমে। সে দেশের ব্যাঙ্গালুর শহরে বাসা বাড়ির কাজ করার সময় পুলিশের কাছে ধরা পড়ি। এরপর ৫ বছর জেল খেটে আজ দেশে ফিরি। অপরদিকে আলোমতি খাতুন ৫ মাস জেল খেটে দেশে আসে বলে জানায়।


বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন, দালালদের খপ্পরে পড়ে এরা ভারত যায় সীমান্ত পথে।তারা সেদেশের পুলিশের কাছে ধরা পড়ে। এরপর তাদের আদালতের মাধ্যেমে জেলে পাঠায়। জেল থেকে বেসরকারী রিটানসোল নামে একটি এনজিও তাদের ছাড়িয়ে এনে তাদের শেল্টার হোমে রাখে। আজ তারা বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে দেশে এসেছে।


জাস্টিস এন্ড কেয়ার এর ফিল্ড ফ্যাসিলেটেটর রোকেয়া খাতুন বলেন, আসাদের রিটানসোল নামে একটি এনজিও সংস্থা ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। এরপর তাদের বিষয় নিয়ে দুই দেশের এনজিও প্রতিষ্টান সরকারের সাথে যোগাযোগ করে ট্রাভেল পারমিটের মাধ্যেমে দেশে আসে। ইমিগ্রেশন ও বেনাপোল পোর্ট থানার আনুষ্ঠানিকতা শেষে যশোর নিয়ে যাওয়া হবে।ওখান থেকে তাদের পরিবারের সাথে যোগাযোগ করে তাদের কাছে হস্তানন্তর করা হবে।

জেলার খবর এর আরও খবর: