নামের ভুলে ফাঁসির রায়ে দন্ডিত রায় পূনঃবিবেচনার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ।

 প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২১, ০৯:২১ অপরাহ্ন   |   জেলার খবর


থানা প্রতিনিধি, মোহাম্মদ রিয়াজঃ

 মাদারীপুরের রাজৈরে নামের ভুলের কারণে শিশু হত্যা মামলার ফাঁসির রায়ে দন্ডিত হয়ে মৃত্যুর প্রহর গুনছে ইমন গাছী(৩১)। সে মাদারীপুরের রাজৈর  উপজেলার কোদালিয়া বাজিতপুর গ্রামের মুহিত গাছীর ছেলে। সে এখন মাদারীপুর কারাগারে বন্দী রয়েছে।


ইমনের এই  রায় পুনঃবিবেচনা ও শর্তবহীন মুক্তির দাবিতে (০২ ডিসেম্বর) ১১টায়  বৃহষ্পতিবার দুপুরে বাজিতপুর বাজার থেকে সাধুরব্রীজ পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে ইমনের পরিবার ও  এলাকাবাসী।


সমাবেশে বক্তারা জানান, ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের সেনদিয়া গ্রামের টুকু সরদারের মেয়ে আদুরী হত্যা সংঘটিত হয়।

 এই হত্যা মামলার রায় ঘোষিত হয় ২০২১ সালের ২৯ নভেম্বর। এই রায় শুনার পরে ফুঁসে উঠেছে ইমনের স্বজন ও স্থানীয়রা।

এ রায়ে ৩ জনকে ফাঁসির আদেশ ঘোষণা দেন  মাদারীপুর জেলা ও দায়রা জজ কোর্টের বিচারক নিতাই চন্দ্র সাহা।


 দন্ডপ্রাপ্তরা হল পিরোজপুর জেলার ভৈরমপুর গ্রামের রফিকুল ইসলাম মোল্লার  ছেলে শফিকুল ইসলাম মোল্লা, রাজৈর উপজেলার কেদালিয়া বাজিতপুর গ্রামের মুহিত গাছীর ছেলে রিমন হোসাইন ওরফে (ইমন গাছী -নাম ভুলের শিকার) এবং পশ্চিম সরমঙ্গল গ্রামের রফিক হাওলাদারের ছেলে রাজীব হাওলাদার। কিন্তু ইমন গাছীর নাম রিমন হোসাইন কোথাও নেই। তার জাতীয় পরিচয় পত্র, পাসপোর্ট  নাম ইমন গাছী। তাকে ষড়যন্ত্রমূলকভাবে এ মামলার আসামী করা হয়েছে এবং  নির্দোষ একটি ছেলে ফাঁসির রায় মাথায় নিয়ে মৃত্যুর প্রহর গুনছে। বক্তারা আরও জানান, পুনঃতদন্তের মাধ্যমে রায় পুনঃবিবেচনার জন্য সরকারের কাছে দাবি জানাই।


সমাবেশে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সদস্য ছানোয়ার হাওলাদার, আওয়ামীলীগ নেতা লুৎফর রহমান, ইমন গাছীর মা নার্গিস বেগম, স্ত্রী চম্পা বেগম, সাবেক সদস্য কালাচান মাতুব্বর প্রমুখ। সমাবেশ শেষে এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে ভারত ব্রীজের কাছে ঢাকা- বরিশাল মহাসড়ক অবরোধ করে।

জেলার খবর এর আরও খবর: