ফরিদগঞ্জে মুন্সিরহাট আই এইচ ইসলামিয়া আলিম মাদরাসায় চলছে পরিস্কার-পরিছন্নতার কাজ

 প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৮ অপরাহ্ন   |   জেলার খবর


মোঃ মুজাম্মেল হোসেন মল্লিকঃ

শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিতে শুরু করেছে স্কুল কলেজ ও মাদ্রাসার সংস্লিষ্টরা। চলছে শ্রেনী কক্ষ পরিস্কার পরিচ্ছন্নতার কাজ।স্বাস্থ বিধি নিশ্চিতে নেওয়া হয়েছে নানা পরিকল্পনা।


এ দিকে দীর্ঘ দিন পর স্কুল কলেজ ও মাদরাসা খোলার শিদ্দান্তে খুশি শিক্ষার্থীরা।


দীর্ঘ দিন বন্ধ থাকায় শ্রেনী কক্ষে জমেছে দুলা বালি কোথাও কোথাও মাঠে লম্বা হয়েছে ঘাশ জমেছে আগাছা। শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষনার পর থেকে প্রতিষ্ঠান কে উপযোগী করতে নানা পদক্ষেপ নিয়েছেন ফরিদগঞ্জের মুন্সিরহাট আই এইচ ইসলামিয়া আলিম মাদরাসা।


দীর্ঘ প্রায় দেড় বছর পর অবশেষে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। আগামী ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ফরিদগঞ্জের মুন্সিরহাট আই এইচ ইসলামিয়া আলিম মাদ্রাসা দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর শিক্ষা প্রতিষ্ঠানের কেমন চিত্র তা দেখতে সরেজমিন পরিদর্শন করা হয়। প্রতিষ্ঠান প্রধান স্কুল-কলেজ ও মাদ্রাসা খোলার সিদ্ধান্তে খুশি। পূর্বপ্রস্তুতি হিসেবে পরিস্কার-পরিছন্নতা কার্যক্রম চলছে প্রতিষ্ঠানে। শিক্ষার্থীরা যাতে শ্রেণিকক্ষে এসে চিরচেনা রূপ ফিরে পায় সে ব্যাপারে যথেষ্ট সোচ্চার রয়েছেন প্রতিষ্ঠানের শিক্ষকরা।


ফরিদগঞ্জে মুন্সিরহাট আই এইচ ইসলামিয়া আলিম মাদ্রাসা। সেখানেও শিক্ষা প্রতিষ্ঠান খোলার ক্ষেত্রে সরকারি যেসব নির্দেশনা রয়েছে তা মেনে পাঠদান কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মোহাম্মদ মোরশেদ আলম

জেলার খবর এর আরও খবর: