আবারও এনসিটিএফ প্রাক্তন সাংবাদিকদের নিয়ে তিনদিনের কর্মশালা ও বার্ষিক পরিকল্পনা সভা আয়োজিত হচ্ছে

 প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৯ পূর্বাহ্ন   |   মিডিয়া কর্নার


লিটন ইসলাম, খানসামা উপজেলা প্রতিনিধি দিনাজপুর,


গতবছরের ধারাবাহিকতায় আবারও তিন দিন ব্যাপী এনসিটিএফ প্রাক্তন সাংবাদিকদের প্রশিক্ষণ ও বার্ষিক পরিকল্পনা সভা আয়োজিত হচ্ছে ছুটি রিসোর্ট, (জয়দেবপুর) গাজীপুরে। উক্ত প্রোগ্রামটি এ প্লান ইন্টার্নেশনাল বাংলাদেশ এর ওয়াই মুভস প্রজেক্ট এর আওতায়, ইয়েস বাংলাদেশের ও অপরাজেয় বাংলাদেশ সহযোগিতায়  অনুষ্ঠিত হচ্ছে। 

সেই সকল সাংবাদিক যারা এনসিটিএফ প্রাক্তন সাংবাদিক এবং  তারা বর্তমানে বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমের সাথে জড়িত রয়েছে, তাদের মাধ্যমে SRHR বিষয়ভিত্তিক সামাজিক চিত্র তুলে ধরতে এবং সামাজিক আন্দোলন গড়ে তুলতে সাংবাদিকরা তদারকি করবে। সেই সকল এনসিটিএফ প্রাক্তন সাংবাদিকদের  নিয়ে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা এবং বার্ষিক কর্ম পরিকল্পনা সভা ২০২১ এর শুরু হয়েছে আজ।


আজ সকাল দশটায়  ছুটি রিসোর্ট হলরুমে এ প্রশিক্ষণ কর্মশালা ও বার্ষিক পরিকল্পনা সভার উদ্বোধন করা হয়। এতে অংশগ্রহণ করেন আলোচিত বার্তা এর ভ্রাম্যমাণ প্রতিনিধি লিটন ইসলাম (দিনাজপুর) সহ দেশের বিভিন্ন জেলার ১৪ জন সাংবাদিক ।


কর্মশালার প্রথম দিনে এসডিজি বাস্তবায়ন এসআর এইচআর ও শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা পরিচালনা করেন প্রশিক্ষকরা।


এ সময় সেখানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, প্লান ইন্টার্নেশনাল বাংলাদেশ ওয়াই মুভস প্রজেক্টের ক্যাপাসিটি বিল্ডিং স্পেশালিস্ট সৈয়দা হোসনে কাদেরী মালা, ওয়াই মুভস প্রজেক্ট ম্যানেজার রাজিয়া সুলতানা, এসআর এইচআর টেকনিক্যাল স্পেশালিস্ট নিলুফা নারগিস পূর্বাশা, ইয়েস বাংলাদেশ এর প্রজেক্ট অফিসার শামিম আহমেদ, ওয়াইএফসি এর প্রজেক্ট অফিসার জহির রায়হান প্রমূখ।


গতবছরের ফিল্ড ভিজিট ফলোআপ ও আগামী বছরের কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা পরিচালিত হয়। 


উক্ত কর্মশালা পরিচালিত হবে ১৩ সেপ্টেম্বর ২০২১ থেকে, ১৫ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত।

মিডিয়া কর্নার এর আরও খবর: