যশোরের জ্যেষ্ঠ সাংবাদিক শাহানারা বেগম আর নেই…

 প্রকাশ: ২৮ মার্চ ২০২৩, ০৫:০২ পূর্বাহ্ন   |   মিডিয়া কর্নার



মনা,নিজস্ব প্রতিনিধিঃ

যশোরের জ্যেষ্ঠ সাংবাদিক ATN বাংলা ও ATN নিউজের স্টাফ রিপোর্টার শাহানারা বেগম (৬৬) এই পৃথিবীর মায়া ত্যাগ করে চির-বিদায় নিয়ে চলে গেছেন....আজ রোববার (২৬ মার্চ) সন্ধ্যায় শহরের সার্কিট পাড়াস্থ নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)


তিনি বার্ধক্যজনিতসহ নানা রোগে ভুগছিলেন।তিনি যশোর প্রেসক্লাব ও যশোর সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য ছিলেন। 

রাত পোনে নয়টায় মেয়ে সাংবাদিক তামান্না ফারজানা খান চৌধুরী নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে মায়ের মৃত্যুর খবর জানিয়েছেন।


যশোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান জানিয়েছেন, সোমবার জিলা স্কুল মাঠে নামাজের জানাজা শেষে শহরের কারবালা কবরস্থানে এই নারী সাংবাদিকের দাফন করা হবে।


শাহানারা বেগমের সাংবাদিকতা শুরু দৈনিক জনকণ্ঠের দিনাজপুরের হিলি প্রতিনিধির মাধ্যমে। এর পর ১৯৯৬ সালে নিজ জন্মস্থান যশোরে ফিরে দৈনিক খবরে যশোর সংবাদদাতা হিসাবে সাংবাদিকতা করেন। এর পর তিনি সাপ্তাহিক ‘ঝড়’ নামে পত্রিকার সম্পাদনা শুরু করেন। গুণী এই নারীর সম্পাদনায় যশোর অঞ্চলে সাপ্তাহিক ঝড় পত্রিকাটি সুনামের সঙ্গে সংবাদ পরিবেশন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার হিসাবে যশোরে কর্মরত ছিলেন। তার মেয়ে তামান্ন ফারজানা খান চৌধুরীও মায়ের সাথে এটিএন বাংলা ও এটিএন নিউজের যশোরের দায়িত্বে রয়েছেন। 


শাহানারা বেগমের মৃত্যুতে "বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি"' যশোর জেলার পাক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি...পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি....আল্লাহ তায়ালা তাকে জান্নাতী মেহমান হিসাবে কবুল করুন....আমীন!

মিডিয়া কর্নার এর আরও খবর: