যশোরে বেনাপোলে "বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ফুটবল টুর্ণামেন্ট"২০২৩ অনুষ্ঠিত

 প্রকাশ: ১১ মার্চ ২০২৩, ০৯:৪০ অপরাহ্ন   |   খেলাধুলা



মনা,নিজস্ব প্রতিনিধিঃ

দেশের বন্দর নগরী বেনাপোলে “বঙ্গব্ন্ধু স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট’২০২৩” অনুষ্ঠিত হয়েছে।দু’দিন ব্যাপি অনুষ্ঠিত এই ফুটবল টুর্নামেন্টে অত্র উপজেলার ১১টি ইউনিয়ন থেকে আগত ফুটবল একাদশ/ ক্লাব গুলো অংশ গ্রহণ করে। ক্লাব গুলোর মধ্যে ফুটবল প্রতিযোগীতা শেষে আজ ফাইনাল খেলায় টিকে থাকা দল দুটি হচ্ছে ভোরের একাদশ ফুটবল দল এবং আমিরুল টাইলস ফুটবল একাদশ।


বেনাপোল সমাজ কল্যাণ সংস্থা কর্তৃক আয়োজিত দু’দিন ব্যাপি অনুষ্ঠিত এ খেলার সমাপনী দিনে বেনাপোল সমাজ কল্যাণ সংস্থার সভাপতি ও বেনাপোল পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ জুলফিকার আলী মন্টু’র সভাপতিত্বের ঐ ফুটবল টুর্নামেন্টে বিশেষ অতিথি হিসেবে যাদেরকে রাখা হয়-


শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ.লীগ সভাপতি-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু,শার্শা উপজেলা আ.লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক-অধ্যক্ষ ইব্রাহীম খলিল,বেনাপোল পৌর আ.লীগ সভাপতি-মোঃ এনামুল হক মুকুল,সাধারণ সম্পাদক-মোঃ নাসির উদ্দিন,মোঃ অহিদুজ্জামান অহিদ(সভাপতি,শার্শা উপজেলা যুবলীগ সভাপতি),মোঃ মাহতাব উদ্দিন(যুগ্ম-সাধারণ সম্পাদক,বেনাপোল পৌর আ.লীগ),মোঃ মাসুদ আক্তার বাবু খান(আজীবন দাতা সদস্য,বেনাপোল সমাজ কল্যাণ সংস্থা ও উপদেষ্টা,একতা প্রেসক্লাব বেনাপোল)।


এ ছাড়াও ঐ ফাইনাল খেলায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-“একতা প্রেসক্লাব বেনাপোল”র সাংবাদিকবৃন্দ।


অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট শিক্ষাবীদ মোস্তাক হাসান স্বপন বলেন,আওয়ামী লীগ সরকার দেশপ্রেমে উদ্বুদ্ধ, নৈতিক মানবিক মূল্যবোধসম্পন্ন আগামী প্রজন্ম এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে যুবদেরকে পড়ালেখার পাশাপাশি খেলায় মনোযোগ ঘটাতে হবে। ক্রিকেটের মাধ্যমে যেমন সারা বিশ্ব কাঁপিয়েছি খেলয়াড়রা তেমনি, ফুটবলেও আমরা এই ধারা অব্যহত রাখতে চাই। এমন একটি সুন্দর আয়োজনের জন্য অনুষ্ঠিত ফুটবল টুর্নামেন্টের উদ্যোগক্তা “বেনাপোল সমাজ কল্যাণ সংস্থা’র সকল কর্মকর্তাকে তিনি আন্তরিকভাবে ধন্যবাদ জানান।


শনিবার(১১ মার্চ) বিকালে এই টুর্নামেন্টের ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয় ভোরের একাদশ। তারা ০৩ গোল দেয় আমিরুল টাইলস কে। অপরদিকে,আমিরুল টাইলস ০২ গোল দিয়ে রানার আপ হয়। খেলায় প্রথম পুরস্কার ছিল ১টি এলইডি টিভি এবং দ্বিতীয় পুরস্কার ছিল ১টি ছাগল।


বিজয়ীদের হাতে ট্রপি তুলে দেন টুর্নামেন্ট পরিচালনা কমিটি’র সভাপতি জুলফিকার আলী মন্টু। পুরস্কার বিতরণে সহায়তা করেন,মোস্তাক হাসান স্বপন(বিশিষ্ট শিক্ষাবীদ ও উপদেষ্টা,একতা প্রেসক্লাব বেনাপোল),মাসুদ আক্তার বাবু খান(সিএন্ডএফ ব্যবসায়ী ও উপদেষ্টা,একতা প্রেসক্লাব বেনাপোল),অহিদুজ্জামান অহিদ(শার্শা উপজেলা যুবলীগ সভাপতি), মোঃ মাহতাব উদ্দিন(বেনাপোল পৌর আ.লীগ যুগ্ম-সাধারন সম্পাদক),শার্শা উপজেলার ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক-ইকবাল হোসেন রাসেল,ছাত্রনেতা-রুবেল হোসেন সহ প্রমূখ।

খেলাধুলা এর আরও খবর: