যশোরে অস্ত্র আইনের মামলায় শার্শা বেনাপোলে চার জনকে সাজা প্রধান

 প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৭ অপরাহ্ন   |   আইন-বিচার



মনা, নিজস্ব প্রতিনিধিঃ

যশোরে দুটি অস্ত্র আইনের মামলায় ৪ জনকে পৃথক মেয়াদে কারাদণ্ড প্রদান করেছেন আদালত। বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ জয়ন্তী রানী দাস এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম পৃথক এই রায় প্রদান করেন।


সাজাপ্রাপ্তরা হলেন,শার্শা উপজেলার ভবেরবেড় গ্রামের মোসলেম আলীর ছেলে ইব্রাহিম হোসেন, নামাজগ্রামের মৃত হারুন অর রশিদের ছেলে শাহারিয়ার দিপু ওরফে লালন, ঘিবা গ্রামের ইন্তাজ আলীর ছেলে সবুজ হোসেন ও হাফিজুর রহমানের ছেলে শাহাজামাল হোসেন ওরফে ইমরান।


একটি মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৬ জুন গভীর রাতে সাদিপুর খেয়াঘাটপাড়ায় অভিযান চালিয়ে ১টি দেশি রিভলবারসহ ইব্রাহিম হোসেন ও শাহারিয়ার দিপুকে আটক করেন বেনাপোল পোর্ট থানার তৎকালীন এসআই এসএম আশরাফুল আলম। এ ঘটনায় তিনি থানায় অস্ত্র আইনে মামলা করেন। এই মামলায় আসামিদ্বয়ের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ জয়ন্তী রানী দাস তাদের প্রত্যেকের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করেন।


অপর মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৩ ডিসেম্বর শার্শায় ১টি মোটরসাইকেল ছিনতাইয়ের পর পালিয়ে যাওয়ার সময় সবুজ ও ইমরানকে ধাওয়া করে পুলিশ। ধাওয়া খেয়ে তারা সূবর্ণখালী গ্রামে গেলে স্থানীয় লোকজন তাদের আটক করেন এবং পিটুনি দেন। পরে পুলিশ সেখানে এসে তাদের হেফাজতে নেয়। এ সময় তাদের কাছ থেকে ১টি পিস্তল, ১টি ম্যাগজিন ও ১ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়। এ ঘটনায় আটক সবুজ ও ইমরানের বিরুদ্ধে অস্ত্র আইনে শার্শা থানায় মামলা করেন এসআই জহির রায়হান। এই মামলায় আসামিদ্বয়ের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম তাদের প্রত্যেককে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

আইন-বিচার এর আরও খবর: