ভয় নয়" সেবা এবং সচেতনতা দিয়েই করোনা কে করতে হবে জয়।

 প্রকাশ: ২২ এপ্রিল ২০২০, ০১:৫৯ অপরাহ্ন   |   সাক্ষাৎকার


পরিচালক ওসমানী মেডিকেল,সিলেট। 



এম আব্দুল করিম, সিলেট জেলা প্রতিনিধিঃ "ভয় নয়" সেবা আর সচেতনতা দিয়েই করোনাকে করতে হবে জয়। স্বাস্থ্যসেবার সাথে জড়িতদের এমন মন্ত্রে উজ্জীবিত করতে সন্দেহভাজন করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্তদের নমুনা নিজ হাতে সংগ্রহ করলেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইউনুছুর রহমান। তাঁর এমন কাজে নতুন উদ্যোমে  উৎসাহিত ও অনুপ্রানিত হয়েছেন শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা ভাইরাস (কোভিড-১৯) চিকিৎসার সাথে সংশ্লিষ্ট চিকিৎসক, নার্স, ব্রাদার্স, আয়া,ক্লিনার সহ চিকিৎসা সেবায় জড়িত কর্মকর্তা বৃন্দ।


সোমবার পিপিই পরে শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা ইউনিটে প্রবেশ করেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক  ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইউনুছুর রহমান। এ সময় তিনি  হাসপাতালে করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত ও সন্দেহভাজন রোগীদের চিকিৎসার খোঁজ খবর নেন। এরপর তিনি দুই জন সন্দেহভাজন রোগীর নমুনা তিনি নিজ হাতে সংগ্রহ করেন। এসময় তিনি উপস্থিত টেকনিশয়ান ও সংশ্লিষ্টদের  নমুনা সংগ্রহের ব্যাপারে কিছু দিকনির্দেশনাও প্রদান করেন।

 

সিলেট বিভাগের একমাত্র উন্নত ও আধুনিক সরকারি হাসপাতাল হচ্ছে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। আর এই  হাসপাতালের পরিচালক হয়ে নিজ হাতে করোনা সন্দেহভাজন রোগীর নমুনা সংগ্রহের বিষয়টি বিশেষ করে করোনা ইউনিটের কর্মরত চিকিৎসক, নার্স, ব্রাদার্স, টেকনোলজিস্ট ও স্বাস্থ্যকর্মীদের ব্যাপক উৎসাহ প্রদান করে। এবং একইসাথে পুরো বাংলাদেশের চিকিৎসকদের জন্যে এটি একটি মডেল হয়ে থাকবে। 


আরেকটি সঠিক সত্য যে,  বাংলাদেশের সরকারি কোন মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকদের মধ্যে এই প্রথম ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইউনুছুর রহমান ই নিজ হাতে করোনা সন্দেহভাজন রোগীর নমুনা সংগ্রহ করলেন। তাঁর এই কাজ নিশ্চই সিলেট তথা বাংলাদেশের সচেতন নাগরিক এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের  প্রশংসার দাবিদার।দেশের চলমান চিকিৎসা সেবায়,যেখানে আমরা অহরহ শোনে আসছি যে,অধিকাংশ চিকিৎসক নিজে থেকেই ঘরের কোনায় নিরাপদ রয়ে গেছেন,সেখানে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একজন  মানবতার  মহান নায়ক!! নিশ্চয়ই আমাদের গর্ব ও অহংকার তিনি।

সাক্ষাৎকার এর আরও খবর: