কাশিয়ানীতে সম্পত্তি আত্মসাৎ ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন

 প্রকাশ: ২১ জুন ২০২৩, ০৮:৪৫ অপরাহ্ন   |   কাশিয়ানী


গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানীতে ওয়ারেশী সম্পত্তি আত্মসাতের বিরুদ্ধে ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে ভুক্তভোগীরা সংবাদ সম্মেলন করেছেন। 

বুধবার (২১ জুন) বেলা ১১টায় কাশিয়ানী উপজেলার খারহাট জলকরপাড়া রাস্তার পাশে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ভুক্তভোগীরা জোরপূর্বক জায়গা দখল, গাছ কর্তন ও মিথ্যা মামলা দিয়ে জেল খাটানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মৃত সামাদ শেখের পুত্র মো. আবুল হোসেন শেখ। আবুল হোসেন বলেন, পৈত্রিক সূত্রে প্রাপ্ত ৪০ শতক জমি বিগত ২৫ বছর ধরে ভোগ দখল করে আসছি। ইতোপূর্বে ফৌজদারী মামলা দিয়ে আমাকে ৩২ দিন হাজত খাটিয়েছে আমার বড় ভাইয়ের নাতনি ঢাকার সিএমএম আদালতের সহকারী জজ মোহনা আলমগীর, তার মামা আমিরুল ইসলাম, আজমুল ইসলাম, ভাই পাপ্পু, খালাতো ভাই আরাফাত। গত বছর ৬ মে জায়গা দখলের হুমকিও দিয়েছিলো তারা। পরবর্তীতে আমি আবুল হোসেন শেখ  আদালতের স্মরণাপন্ন হলে বিজ্ঞ বিচারক উক্ত জায়গায় স্থিতিবস্থা (১৪৪ ধারা) জারি করেন। 

তিনি সংবাদ সম্মেলনে আরো বলেন, তারা আদালতের আদেশ অমান্য করে তারা গত ১৪ জুন ২০২৩ তারিখে ওই জায়গা দখল করে পাকা প্রাচীর নির্মানের সময় আমাদের মূল্যবান গাছ কেটে নেয়। পরে আমরা ভুক্তভোগীরা নিরুপায় হয়ে ন্যায়বিচার পাওয়ার লক্ষ্যে  সংবাদ সম্মেলন করে আইনমন্ত্রী ও আইন সচিবের হস্তক্ষেপ কামনা করি।  এসময় ভুক্তভোগী লাইজু খানম (৫৫), সামছুন্নাহর (৭৫), আনোয়ারা বেগম (৬৫), হোসনেয়ারা (৬০), রেখা বেগম (৫৮), বাবুল শেখ (৩৮), ওয়াসিম খা (৩২) ও রেনু বেগম (৪০) উপস্থিত ছিলেন।

এবিষয়ে ঢাকার সহকারী জজ মোহনা আলমগীর এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, আমার কোন জমি নেই। ওটা আমার নানা-নানীর সম্পত্তি, একটা বিচারক কিভাবে জায়গা দখল করে। এ সংবাদ মিথ্যা, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক। আপনারা তদন্ত করে সঠিক সংবাদ পরিবেশন করবেন এটাই আমার আশা।

কাশিয়ানী এর আরও খবর: