কয়রায় মিথ্যা সংবাদ পরিবেশনের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন

 প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৬:১৯ অপরাহ্ন   |   মিডিয়া কর্নার



কয়রা (খুলনা), প্রতিনিধি: কয়রায় জমা জমি সংক্রান্ত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একটি বেসরকারি ইউটিউব টিভি চ্যানেলে সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে উপজেলার মদিনাবাদ গ্রামের আইয়ুব আলী গাজীর পুত্র মো: আলমগীর হোসেন। তিনি গত ১১ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১ ঘটিকার সময় কয়রা রিপোর্টার্স ইউনিটিতে (কেআরইউ) হাজির হয়ে লিখিত সংবাদ সম্মেলন পাঠ করেন।

তিনি বলেন যে, আমাদের গ্রামের মৃত গোলাম মোস্তফা গাজীর ছেলে বিল্লাল হোসেন ওরফে হাসান দিং দের সহিত আমার চাচাতো ভাই আক্তারুজ্জামান দিং দের মধ্যে দীর্ঘদিন জমা জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। উক্ত জমা জমিকে কেন্দ্র করে গত ০৫/০৯/২০২৩ তারিখে বেলা আনুমানিক ১০.৩০ ঘটিকার সময় বিরোধীয় জমির উপর উভয় পক্ষের লোকজন নিয়া মারামারি শুরু হয়। এক পর্যায়ে বিল্লাল হোসেন ওরফে হাসান দিং দের লোকজন আমার চাচাতো ভাইদের উপর অতর্কিত হামলা করিয়া ২জনকে মারাত্মক জখম করিয়া ফেলে। এ সময় আমার চাচাতো ভাই আক্তারুজ্জামানের লোকজন আত্মরক্ষা করিতে থাকে এবং এক পর্যায়ে স্থানীয় লোকজন আসিয়া মারামারি বা গোলযোগের অবস্থা স্বাভাবিক করিয়া দেন। ঐ সময় আক্তারুজ্জামান দিংদের পক্ষের মারাত্মক জখম ২জন ব্যক্তিকে স্থানীয় জায়গীর মহল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। 


কিন্তু কিছু দিন পর অর্থাৎ ১০/০৯/২০২৩ তারিখ অন লাইন (ইউটিউব) কিউ টিভি নামক একটি চ্যানেলের খবরে প্রচার করা হয় যে, আমিসহ আমার চাচাতো ভাই আক্তারুজ্জামান দিং বিরোধী পক্ষের ৬জনকে মারাত্মক জখম করিয়াছি। যাহা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। প্রকৃত পক্ষের আমি উক্ত ঘটনার সহিত জড়িত ছিলাম না এবং আমার চাচাতো ভাই আক্তারুজ্জামান দিং রা বিরোধী পক্ষের হাতে মারাত্মক মারধর খায় এবং ২ জনের অবস্থা আশঙ্কা জনক হয়ে পড়ে। যাহার মধ্যে একজনের মাথায় ধারালো অস্ত্রের কোপ লাগে এবং সেখানে ৬টি সেলাই করা হয়। একটি পক্ষ অসৎ উদ্দেশ্যে প্রণোদিত হইয়া আমিসহ আমার চাচাতো ভাই আক্তারুজ্জামান গংদের ক্ষতি সাধন করিবার জন্য মিথ্যা সংবাদ পরিবেশন করিয়া অনলাইনে প্রচার চালাইতেছে। আমি উক্ত অনলাইন (ইউটিউট) কিউ টিভি চ্যানেলে প্রকাশিত খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি আরও বলেন, আমি একজন ব্যবসায়ী হওয়াতে আমার ব্যবসা প্রতিষ্ঠানের ও আমার নিজের ক্ষতি সাধনের লক্ষ্যে একদল কু-চক্র মহল আমার নাম জড়াইয়া মিথ্যা সংবাদ পরিবেশন করে অনলাইন চ্যানেলে প্রচার চালাচ্ছে। এছাড়া আমার চাচাতো ভাই আক্তারুজ্জামান গংরা উক্ত জমা জমির একতরফা মালিক। যাহার মধ্যে বিল্লাল হোসেন ওরফে হাসান গংদের কোন স্বত্ব, স্বার্থ নেই। সম্পূর্ণ লোভের বশবর্তী হইয়া বিল্লাল দিং রা এ মারামারির ঘটনা ঘটাইয়া উল্টা আক্তারুজ্জামান গংসহ আমাকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রচার করিতেছে। আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং সেই সাথে স্থানীয় প্রশাসন ও সাংবাদিক ভাইদের মাধ্যমে প্রকৃত ঘটনা উন্মোচনসহ প্রকৃত দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে বিল্লাল হোসেন ওরফে হাসানের সাথে কথা হলে তিনি বলেন, আমাদের জমি জোরপূর্বক দখল করতে আসলে আমরা বাঁধা দিলে আমাদের মারপিট করে। অপর পক্ষ কীভাবে আহত হলো প্রশ্নের উত্তরে তিনি সদুত্তর দিতে পারেননি। কয়রা থানা অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান বলেন, ঘটনা শুনছি এখনো কোন পক্ষের অভিযোগ পাইনি অভিযোগ পেলে তদন্তপূর্বক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

মিডিয়া কর্নার এর আরও খবর: