শমসেরনগর-মৌলভীবাজার সড়কে সেতুর অ্যাপ্রোচে ধস, যান চলাচল নিষিদ্ধ

 প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২২, ০৫:৫৩ পূর্বাহ্ন   |   জনদুর্ভোগ




স্টাফ রিপোর্টার, মৌলভীবাজারঃ

মৌলভীবাজার-শমসেরনগর- চাতলাপুর চেকপোস্ট সড়কে অবস্থিত কমলগঞ্জ উপজেলার চৈত্রঘাট সেতুর অ্যাপ্রোচের ধলাই নদীর পাড়ের মাটি ধসে গেছে। এতে ওই সেতুর অ্যাপ্রোচ দিয়ে মালামালসহ ৫ টনের অধিক ভারী যান চলাচল নিষিদ্ধ করেছে সড়ক বিভাগ।


শনিবার (১৭ ডিসেম্বর) মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দিনের স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে চৈত্রঘাট সেতুর অ্যাপ্রোচ মেরামত না হওয়া পর্যন্ত সংশ্লিষ্ট সকলকে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানানো হয়। ভারী যান চলাচল নিষিদ্ধ সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তির অনুলিপিও বিভিন্ন দপ্তরে প্রদান করা হয়।



স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিনিয়ত ড্রেজার মেশিন দিয়ে চৈত্রঘাট সেতুর পাশ থেকে ধলাই নদীর বালু উত্তোলন করা হয়। অধিক বালু উত্তোলনের ফলেই নদী পাড়ের মাটি ধসে গেছে। শুধু সেতুই নয়, নদীর পাড়ের প্রায় ১ কিলোমিটার জায়গা দিয়ে ফাটল দেখা দিয়েছে।


মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো: জিয়া উদ্দিন বলেন, ‘সেতুটি অনেক পুরোনো। তবে হঠাৎ করে মাটি ধসে যাওয়ার কারণ জানা যায়নি। আগামী তিন চার দিনের মধ্যে অ্যাপ্রোচ মেরামত করা হবে। এছাড়া এখানে নতুন সেতু নির্মাণের পরিকল্পনা রয়েছে।