নীলফামারীতে বাঘের আ*ক্রম*ণে শিশুসহ আহ*ত চার; বাঘকে পি*টি*য়ে হ*ত‍্যা

 প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২৩, ০৯:১৭ পূর্বাহ্ন   |   জনদুর্ভোগ



সৌরভ সাহা

ডোমার উপজেলা প্রতিনিধি


নীলফামারীতে বাঘের আ*ক্র*মণে শিশুসহ চার জন আ*হত হয়েছেন। পরে গ্রামবাসীরা মিলে বাঘটি হ*ত্যা করে গাছের সঙ্গে ঝু*লিয়ে রাখেন।


বুধবার (২০ ডিসেম্বর) জেলার কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের আকালীবেচাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।


আ*হ*তরা হলেন- মাগুড়া ইউনিয়নের আকালীবেচা পাড়া গ্রামের বুদু মিয়ার ছেলে বুলেট মিয়া (২৮), মৃ*ত মকবুল হোসেনের ছেলে ফেরদৌস আলম (৩৫), ছকমাল হোসেনের ছেলে নায়েব আলী (৪০) ও মাগুড়া উত্তর পাড়া গ্রামের চাঁন মিয়ার শিশু সন্তান জান্নাতুল (৮)।


প্রত্যক্ষদর্শীরা জানান, চিতা বাঘটি কীভাবে লোকালয়ে এসেছে তা তারা জানেন না। রংপুর-দিনাজপুর তিস্তা সেচ ক্যানেলের সেতু সংলগ্ন একটি গাছে চিতা বাঘটিকে দেখতে পেয়ে চিৎকার দেয় কয়েকজন শিশু। তাদের চিৎকারে এলাকার লোকজন বাঘ দেখার জন্য ভিড় জমায় ও প্রশাসনের মাধ্যমে বন বিভাগকে খবর দেওয়া হয়। বন বিভাগ থেকে লোকজন আসার আগে বাঘটি গাছ থেকে নেমে শিশুসহ ৪ জনকে আ*ক্র*মণ করে।


এসময় স্থানীয় লোকজন ছুটে এসে বাঘটিকে পি*টি*য়ে মে*রে গাছে ঝু*লিয়ে রাখেন। পরে বন বিভাগ ও থানা পুলিশ এসে মৃ*ত বাঘটি উদ্ধার করে।


এ বিষয়ে রংপুর বনবিভাগের বন্যপ্রাণি ও জীববৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা স্মৃতি সিংহ রায় জানান, ‘এই অঞ্চলে চিতাবাঘ নেই। এটি লেপার্ড, ভারতীয় সীমান্ত পাড় হয়ে দেশে ঢুকতে পারে।’