বাঘায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ২০২১ অনুষ্ঠিত

 প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২১, ০৮:২৯ পূর্বাহ্ন   |   বিজ্ঞান ও প্রযুক্তি



মোস্তাফিজুর রহমান, বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ 


“স্মাট ফোনে আসক্তি, পড়াশোনায় ক্ষতি’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে বাঘা উপজেলা প্রশাসন এর আয়োজনে রাজশাহীর বাঘায় দু’দিন ব্যাপী 

'৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ২০২১' মঙ্গলবার সকালে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা এ মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন।


 এ মেলায় ২৫ টি মাধ্যমিক ও ৫ টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় নিজ-নিজ স্টলে বিজ্ঞান বিষয়ে নানা প্রকার ডিসপ্লে প্রদর্শন করেছেন। যা দেখে মুগ্ধ হন অতিথিবৃন্দ।


সকাল সাড়ে ১১ টায় উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলীর সঞ্চালনায় আনুষ্ঠিত উদ্বোধনী মেলার মঞ্চে বক্তব্য রাখেন, মেলা উৎযাপন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু, সহকারী কমিশনার ভুমি মনিরুজ্জামান,উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, অপর একজন যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সহকারী উপজেলা শিক্ষা অফিসার শাজাহান আলী মোল্লা, রহমতুল্লাহ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ।


সভায় বক্তারা বলেন, বর্তমানে মানুষ ঘরে বসে কম সময়ে অনেক বড় বড় কাজ সম্পূর্ণ করছে তা বিজ্ঞানের অভাবনীয় অগ্রগতির কারণেই। বর্তমান বিশ্বায়নের মূলে রয়েছে বিজ্ঞানের অবদান। আমরা লক্ষ করলে দেখতে পাবো উন্নত বিশ্বের দেশগুলো বিজ্ঞানকে মূলমন্ত্র করে উত্তরাত্তর সাফল্য অর্জন করে চলেছে। এদিক থেকে অপেক্ষাকৃত পিছিয়ে থাকা দেশগুলোও তাদের অনুসরণ করে হাঁটছে একই পথে। ফলে ব্যক্তি, পরিবার ও সমাজজীবনের প্রতিটি ক্ষেত্রেই বিজ্ঞানের চর্চা হয়ে উঠেছে অপরিহার্য।


এসময় উপস্থিত ছিলেন , সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা ও মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থী বৃন্দ।

বিজ্ঞান ও প্রযুক্তি এর আরও খবর: