আলাদিনের দৈত্যের মত ৩৬ যাত্রী রেখে ঢাকার উদ্দেশ্যে চলে গেল সেই ট্রেন,

 প্রকাশ: ১৯ এপ্রিল ২০২০, ০৭:১১ অপরাহ্ন   |   সিলেট


এম আব্দুল করিম, সিলেট জেলা প্রতিনিধিঃ

লকডাউন অমান্য করে গতকাল  সিলেটে আসা সেই ট্রেন ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। আজ রবিবার সকাল ৮টা ১০ মিনিটে ১৮ জন স্টাফ নিয়ে সিলেট রেল ষ্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে চলে যায় ট্রেনটি। কিন্ত এতে কোন যাত্রী ছিল না বলে জানিয়েছেন সিলেট রেলষ্টেশনের ম্যানেজার খলিলুর রহমান।


জানা যায় যে, পথিমধ্যে ট্রেনটি কোথাও থামবে না। শুধু মাত্র আখাউড়ায় ইঞ্জিন ঘুরানোর জন্য থামানো হবে। তবে কোন যাত্রী উঠানামা করানো হবে না বলে এ প্রতিবেদক কে জানান ষ্টেশন ম্যানেজার খলিল।


গতকাল শনিবার রেলের স্টাফসহ প্রায় ৫৪ জন যাত্রী  নিয়ে এই ট্রেনটি সিলেটে এসেছিল। তবে আজ রবিবার ১৮ জন স্টাফ এই ট্রেনে করে ঢাকায় ফিরলেও বাকি ৩৬ জনের কোন হদীস মিলছে না। ঢাকা থেকে আসা এসব যাত্রীদের কারণে সিলেটে করোনাভাইরাস বিস্তার লাভ করতে পারে এমনটি ধারণা করছেন  সিলেটের সচেতন মানুষ।


উল্লেখ্য যে, লকডাউন অমান্য করে গতকাল শনিবার (১৮ এপ্রিল) দু’টি কোচ সম্পন্ন একটি ট্রেন বিকেল সাড়ে ৫টায় সিলেট রেল স্টেশনে এসে পৌঁছায়। সরজমিনে ঐ সময় দেখা যায়  ট্রেনটি থেকে কিছু  যাত্রী নেমে  স্টেশন ছেড়ে সিএনজি অটোরিকসা ও রিকসা যোগে সিলেট শহরের বিভিন্ন দিকে চলে যান। এ সময় যাত্রীগণ নিজেদের চাকরিজীবী হিসেবে দাবী করেন। এ বিষয়ে খবর পেয়ে দ্রুত রেল স্টেশনে ছুটে যান সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর এরশাদ মিয়া (এনডিসি)। গিয়ে স্টেশনের সিসিটিভি ফুটেজে দেখতে পান- ট্রেন থেকে ৫৪ জন লোক নেমেছেন।


এদিকে, সিলেট রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ ভোলাগঞ্জ ও সিলেট স্টেশনের জন্য ২৩ জনের হিসেব দিলেও বাকি যাত্রী কোথা থেকে এলো এবং কোথায় চলে গেল এর কোনো হিসাব দিতে পারেনি। 


এ বিষয়ে এরশাদ মিয়া (এনডিসি) জানান,লকডাউন ভেঙে সিলেটে ট্রেন আসার আগে জেলা প্রশাসকের অনুমতি নেওয়া উচিত ছিলো।  নিয়ম ভেঙে আসা ওই ট্রেনে রেলওয়ের স্টাফ ছিলেন ২৩ জন।

সিলেট এর আরও খবর: