বিয়ানীবাজার উপজেলার ১১ নং লাউতা ইউনিয়ন সহ দেশ বিদেশে অবস্থানরত মুসলিম উম্মাহ'র প্রতি ঈদের শুভেচ্ছা।

 প্রকাশ: ২৭ জুলাই ২০২০, ০৪:৫৮ অপরাহ্ন   |   সিলেট


এম আব্দুল করিম সিলেট জেলা প্রতিনিধিঃ


আধ্যান্তিক নগরী সিলেটের বিয়ানীবাজার উপজেলার ১১ নং লাউতা ইউনিয়নসহ দেশ বিদেশে অবস্থানরত সকল মুসলিম উম্মাহ'র  প্রতি ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট জেলা তাঁতি লীগের সিনিয়র সদস্য এবং বিয়ানীবাজার উপজেলার ১১ নং লাউতা ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী, তরুণ সমাজ সেকব মোঃ পারভেজ আহমেদ রাজু। 



 তিনি বলেন মহান আল্লাহ পাকের নির্দেশে মুসলমান  জাতির পিতা হযরত ইব্রাহিম (আঃ) তাঁর প্রিয় সন্তান হযরত ইসমাঈল (আঃ) কে কুরবানি করতে উদ্যত হয়ে যেভাবে পরম করুনাময় আল্লাহ তায়ালার সন্তুষ্টি বিধান ও নৈকট্য লাভ করেছিলেন,ঠিক তেমনই ভাবে  আমরাও যেন  ইসলামের নির্দেশিত পথে নিজের জান ও মালের কুরবানি করে সেই আত্নত্যাগের আদর্শ অনুসরণ করে দুনিয়া ও আখেরাতের কামিয়াবি হাসিল করতে পারি, এটাই পবিত্র ঈদুল আজহা'র প্রকৃত শিক্ষা। আর আমাদের জীবনে এই আদর্শের প্রতিফলন ঘটানোই হবে স্বার্থকভাবে ঈদ উদযাপন। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন,ঈদ-উল আযহার এই পূর্ব মুহূর্তে পবিত্র আরবভূমিতে অনুষ্ঠিত হচ্ছে পবিত্র হজ্ব। বিশ্বের লাখ লাখ মুসলমান পবিত্র হজ্ব পালনের জন্য সেখানে জামায়েত হয়েছেন।

এই বৃহত্তম মুসলিম সমাবেশের মাধ্যমে ইসলামী উম্মার ঐক্য,সংহতি ও সহযোগিতা আরো বৃদ্ধি পাবে বলে আমার দৃঢ় বিশ্বাস। কিন্ত মহামারী করোনা ভাইরাস সংক্রমণের কারণে তাবৎ  পৃথিবীর মুসলমান  আজ  ঈদের আমেজ ও আনন্দ পুরোপুরি উপলব্ধি করতে পারছেন না। দুঃখজনক হলেও সত্যি যে অর্থনৈতিক মন্দায় উদ্ভাসিত আজ বাংলাদেশসহ সারা পৃথিবী। কিন্তু তার পরও মুসলিম উম্মাহ'র সর্ব শ্রেষ্ঠ এ মহা মিলন পবিত্র ঈদুল আজহা  সকলের জন্য অনাবিল আনন্দ বয়ে আনুক এই কামনা করে  আমি দেশ এবং দেশের বাহিরে অবস্থান করা সকল কে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন ও ঈদ মোবারক।

সিলেট এর আরও খবর: