কালকিনিতে আর্ত-মানবতার সেবায় আলহাজ্ব সেকান্দার আলী আকন ফাউন্ডেশন

 প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন   |   সারাদেশ


শেখ লিয়াকত আহমেদ, নিজস্ব প্রতিবেদক 

মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরাপুর আকন বাড়ীর নিজস্ব অর্থায়নে পরিচালিত আর্ত-মানবতার সেবায় আলহাজ্ব সেকান্দার আলী আকন ফাউন্ডেশন প্রত্যেকটি মহৎ উদ্যোগ এলাকায় ব্যাপক প্রশংসিত হয়েছে। ২০১৭ইং সালে প্রতিষ্ঠার পর থেকেই মানবতার সেবায় আলো ছড়াচ্ছে স্বেচ্ছাসেবী এই সংগঠন।  শিক্ষামুলক, সামাজিক ও মানবিক কাজে বাড়িয়ে দিচ্ছেন সেবার হাত। 

আলহাজ্ব সেকান্দার আলী আকন ফাউন্ডেশন ভূমি ও গৃহহীন অসহায় দরিদ্র মানুষের পুনর্বাসনের লক্ষে ঘর প্রদান, মাদ্রাসা ও মসজিদে সাহায্য প্রদান, দরিদ্র অসহায় মানুষকে আর্থিক সাহায্য প্রদান, ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থিক সাহায্য প্রদান, দরিদ্র অসহায় মেয়েদের বিবাহে সাহায্য করা, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান সহ নানা ধরনের সহযোগিতার প্রদান করে থাকে এই প্রতিষ্ঠান থেকে। 

প্রতিষ্ঠানটির প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান লন্ডন প্রবাসী সুরুজ্জামান তুহিন আকন বলেন, মানবিক ও সামাজিক কাজে ব্রত হয়ে সবসময়ই আর্ত মানবতার সেবায় অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছি।  এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে একটু সেবা করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। সামর্থ্য অনুযায়ী আমি সবসময়ই চেষ্টা করি মানুষের পাশে দাঁড়ানোর।