বরগুনার আমতলীতে সড়ক দূর্ঘটনায় মা ও শিশু সন্তান নিহত।আহত-২০

 প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ১০:৪৭ অপরাহ্ন   |   বরিশাল


তাসনিয়া হাসান অর্পিতা বরগুনা জেলা প্রতিনিধি ঃ

বরগুনার আমতলীতে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে আজ বিকালে  মা- শিশুসহ দু'জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন।তাদের বাড়ী চট্টগ্রামের সিটি কর্পোরেশনের ৩৯ নং ওয়ার্ডের সিপিজেড এলাকায়।নিহতরা হলেন, আয়শা বেগম (৩০) এবং তার আট মাসের ছেলে আয়ান। নিহত আয়সার স্বামী ও মেয়েকে আহত অবস্হায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।তারা স্ব-পরিবারে কুয়াকাটা ভ্রমনে এসেছিল। 


শনিবার বিকেল ৪টার দিকে পটুয়াখালী -কুয়াকাটা মহাসড়কের বরগুনার আমতলী উপজেলার আমড়াগাছিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা  স্হানীয়দের নিয়ে আহতদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এসময় আয়েশা বেগম ও তার ছেলে আয়ানকে মৃত ঘোষণা করেন হাসপাতালের কর্তৃব্যরত চিকিৎসকরা।


পুলিশ ও ফায়ার সার্ভিস এবং প্রত্যক্ষদর্শীরা জানায় , ঢাকা থেকে ছেড়ে আসা গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস বরগুনার আমতলী উপজেলার আমড়াগাছিয়া এলাকায় পৌঁছালে কুয়াকাটা থেকে ছেড়ে আসা সেন্টমার্টিন সেবা পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। রাস্তার দু'পাশে ছিটকে পড়ে বাস দু'টি দুমড়ে মুচড়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুই বাসের ভেতর থেকে অন্তত ২০জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে আমতলী উপজেলা হাসপাতালে নিয়ে যায়। পরে হাসপাতালের কর্তৃব্যরত চিকিৎসকরা আয়শা বেগম নামের এক নারী ও তার শিশু সন্তান আয়ানকে মৃত ঘোষণা করেন। গুরুত্বর আহতদের পটুয়াখালী ও বরগুনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।


এ বিষয়ে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আমতলী থানা পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদেরকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। পরে সেখানে কর্তব্যরত চিকিৎসকরা এক নারী ও শিশুকে মৃত ঘোষণা করেন। এছাড়াও গুরুতর আহত বেশ কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

   আহতদের মধ্য ১১ জনের নাম জানাগেছে। 

   এরা হচ্ছেঃ রেবেকা(২৩),আসাদুল (২৮),চন্দন

   মল্লিক (২৬),রুবেল(৩২),শাহিন(৩৫),হানিফ 

  (৪০),লতা(৩০),রাজিব(৩০),এমরান (২৮),তপন (২৫),বাস চালক তপন (৬০),


এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে জানিয়ে তিনি আরো বলেন, দুর্ঘটনাকবলিত বাস দু'টি জব্দ করা হয়েছে। এছাড়াও বাস দু'টির চালক ও তার সহযোগীকে গ্রেফতার চেষ্টা চলছে।