প্রধানমন্ত্রীর জন্মদিনে লোহাগাড়ায় ১৫,৫৪০ টি টিকা প্রদান

 প্রকাশ: ০১ অক্টোবর ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন   |   চট্টগ্রাম


সাইফুল ইসলাম-লোহাগাড়াঃ

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে সারাদেশে একই দিনে ৮০ লক্ষ (করোনার ভেকসিন) গনটিকা প্রদান করা হয়েছে।

এরই অংশ হিসেবে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার  প্রতিটি ইউনিয়নে দেড় হাজার করে মোট ৯ টি ইউনিয়নে ১৩,৫০০ টি গনটিকা প্রদান করার ঘোষনা থাকলেও পর্যায়ক্ষেত্রে জনসার্থে দেশ ও দশের জন্য অতিরিক্ত ২০৪০ টি গনটিকা বেশি প্রদান করেছে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ।

এ পর্যায়ে এশিয়ান টিভির সাংবাদিক সাইফুল ইসলাম এর সাথে মতবিনিময় কালে তার নিজ অফিসে বলেন-প্রতি কেন্দ্রে ছয়জন ভ্যাকসিনেটর নয়জন সেচ্ছাসেবক তিনজন তদারককারি মোট ১৯ জন স্বাস্থ্য কর্মী কাজ করেছে। এ ছাড়াও গ্রাম পুলিশ আনসার ও পরিষদের অন্যান্য কর্মকর্তা কাজ করেছে। নয় ইউনিয়ন এ মোট ১৫৫৪০ জনকে কভিড১৯ টিকা দেয়া হয়েছে।

মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত বিভিন্ন ইউনিয়ন পরিষদ কার্যলয়ে স্বাস্থ্যবিধি মেনে এসব টিকা প্রদান করা হয়।সকাল ৯ টায় গনটিকা প্রদানের শুভ উদ্ভোধন করেন বিভিন্ন ইউপির চেয়ারম্যানগন।শুরু থেকে শেষ পর্যন্ত ইউপি সদস্যদের সাথে নিয়ে তিনি গনটিকা কার্যক্রম পরিদর্শনে ছিলেন।স্বাস্থ্যবিধি মেনে স্বাস্থ্য কর্মীরাও সুন্দরভাবে টিকা কার্যক্রম পরিচালনা করেছেন।সুশৃঙ্খল ভাবে হাজার হাজার মানুষ দুরত্ব বজায় রেখে লাইনে দাঁড়িয়ে টিকা নিয়েছেন।

এ দিকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দেশব্যাপী টিকাদান কর্মসূচীর অংশ থেকে টিকা নিতে পেরে অনেক খুশি বিভিন্ন শ্রেণীর পেশার মানুষরা।

চট্টগ্রাম এর আরও খবর: