কালকিনিতে হামলা, বাড়ী-ঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ-আহত-৬

 প্রকাশ: ১৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন   |   অপরাধ


শেখ লিয়াকত আহমেদ, নিজস্ব প্রতিবেদক 

মাদারীপুরের কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, বাড়ী ঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ জানিয়েছে ভুক্তভোগীরা।

আজ (১৯ফেব্রুয়ারী) সকালে উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের ভবানিপুর গ্রামে এই ঘটনা ঘটে।

ভূক্তভোগী ও স্থানীয়সূত্রে যানা যায়, রাজ্জাক হাওলাদার ও সিকবার হাওলাদারের সাথে প্রতিবেশী নজরুল খাঁর দীর্ঘদিন ধরে ধরে জমি সংক্রান্ত দ্বন্দ্ব চলে আসছিল। এর জের ধরে ১৯ ফেব্রুয়ারী সোমবার সকালে মিজান মৃধার ও দুলাল মৃধার নেতৃত্ব রাজ্জাক হাওলাদারের বাড়িতে হামলা ও লুটপাট চালায়। এই হামলায় নেছার হাওলাদার (৫৫) আজগর আলি (৩০) পলি (১৮) সুমি(২০) হাওয়া বিবি (৫০)  ছেনোয়ারা (৪৮) আহত হয়। আহতদের মধ্যে হাওয়া বিবি ও ছেনোয়ারা বেগম গুরুত্বর আহত হওয়ায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কালকিনি বাকিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসাধীন আছেন।

রাজ্জাক হাওলাদার বলেন, প্রতিদিনের মত আমরা প্রয়োজনীয় কাজে সকালে বাজারে চলে যাই তখন বাড়ি প্রায় পুরুষশূন্য থাকে আর এই সুযোগে আমাদের বাড়িতে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়ে ঘরবাড়ি ভাঙচুর করে এবং নগদ টাকাসহ স্বর্ণালংকার ও বিভিন্ন দামি জিনিস লুটপাট করে নিয়ে যায়। বাড়িতে থাকা নারীদের মারধর করে করে গুরুতর আহত করে। আমরা এই হামলার বিচার চাই।

এবিষয়ে কালকিনি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার আব্দুল্লাহ আল- মামুন বলেন খবর পেয়ে কালকিনি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে, তবে এখনো কেউ লিখিত অভিযোগ জানায়নি।


অপরাধ এর আরও খবর: