কালকিনিতে ইউপি ভবনে রাতেও উড়ছে জাতীয় পতাকা

 প্রকাশ: ০৬ মে ২০২২, ০৫:২৯ অপরাহ্ন   |   জেলার খবর


জ্যেষ্ঠ প্রতিবেদকঃ শেখ লিয়াকত আহম্মেদ

কাল‌কি‌নি উপ‌জেলার শিকারমঙ্গল ইউ‌নিয়‌নের পরিষদের ছাদে রাতেও উড়ছে জাতীয় পতাকা। 

গতকাল (৬ মে) রাত সারে ৮ টার সময় সরোজমিনে গিয়ে দেখা যায় শিকারমঙ্গল ইউ‌নিয়‌নের পরিষদের ছাদে এই পতাকা উড়ছে। এ নিয়ে সংশ্লিষ্ট চেয়ারম্যান সিরাজুল হক মা‌লের বিরু‌দ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠেছে।

সরকারি নিয়ম অনুসারে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম থাকলেও নিয়ম ভঙ্গ করতে দেখা গেছে  উপজেলার শিকারমঙ্গল ইউ‌নিয়ন প‌রিষ‌দের কর্তৃপক্ষকে। রাতে ভব‌নের জাতীয় পতাকা ওড়ার ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সচেতন মহল।

ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সভাপ‌তি আনছার উ‌দ্দিন মৃধা বলেন, এমন ঘটনা আ‌গে শুনেছি। এর আগেও রাতে প‌রিষ‌দে পতাকা উড়েছে এবং আজ রাত ৮.৩০ মি‌নি‌টে ও এখানে পতাকা উড়ছে। এটা দা‌য়িত্বহীনতার অভাব আমরা তদন্ত সা‌পে‌ক্ষে দোষীদের শা‌স্তি দা‌বি কর‌ছি।

সা‌বেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম মৃধা ব‌লেন বর্তমান চেয়ারম্যান সিরাজুল হক মাল বি‌দ্রোহী হ‌য়ে চেয়ারম্যান হ‌য়ে‌ছে বিধায় সরকা‌রের ভাবমূ‌র্তি ও জাতীয় পতাকাকে অবমাননার বিষয়টা গুরুত্ব দি‌চ্ছেনা। জাতীয় পতাকার অবমাননার জন্য দোষীদের বিচারের দাবী করেন তিনি। 

শিকারমঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল হকের সা‌থে মুঠো ফো‌নে যোগা‌যোগ করা হ‌লে তি‌নি এ ঘটনায় দুঃখ প্রকাশ করে সাংবা‌দিক‌দের ব‌লেন, আমার পরিষদের উপরে ভূমি অফিস রয়েছে। তারা গেটে তালা মেরে চলে যাওয়ায় পতাকা নামানো সম্ভব হয়নি। পতাকাটি না নামিয়ে রাখায় আমি দুঃখ প্রকাশ করছি। ভবিষ্যতে আর এমন ভুল হবে না।

জেলার খবর এর আরও খবর: