দুই দিন বন্ধের পর বেনাপোলে আমদানি-রপ্তানি শুরু

 প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন   |   অর্থ ও বাণিজ্য



মনা,বেনাপোল (যশোর)প্রতিনিধিঃ

বিজয় দিবস ও সাপ্তাহিক ছুটির কারণে বেনাপোল-পেট্রাপোল বন্দরে দুই দিন আমদানি-রপ্তানি বন্ধ ছিল। শনিবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হয়েছে। ফলে কর্মচাঞ্চল্য ফিরেছে উভয় বন্দরে।


সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, প্রতিদিন পেট্রাপোল থেকে রপ্তানি পণ্য নিয়ে প্রায় তিনশ ট্রাক আসে বেনাপোলে। আর বেনাপোল দিয়ে এক থেকে দেড়শ ট্রাক রপ্তানি পণ্য নিয়ে যায় ভারতে। দেশের ৭৫ ভাগ শিল্প প্রতিষ্ঠানের কাঁচামালের পাশাপাশি বিভিন্ন খাদ্যদ্রব্য আসে এই বন্দর দিয়ে।


বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা জানান, দুই দিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। পণ্যজটের পাশাপাশি যানজটও রয়েছে বন্দরে। রোববার (১৯ ডিসেম্বর) অফিস খুললে দ্রুত পণ্য খালাস হবে। ফলে জট কমবে।


ভারতের পেট্রাপোল বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, দুই দিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি পুনরায় চালু হয়েছে। দেশে প্রবেশের অপেক্ষায় শত শত পণ্যবাহী ট্রাক ভারতীয় বন্দর ও বনগাঁ পার্কিং এ দাঁড়িয়ে আছে বলে তিনি জানান।


বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব অফিসার এস এম রবিউজ্জামান জানান, শনিবার সকাল থেকে বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। তবে ট্রাক সংখ্যা অনেক কম।

অর্থ ও বাণিজ্য এর আরও খবর: