বৈশাখে ২ দিন বন্ধ থাকছে বেনাপোলে আমদানি-রপ্তানি

 প্রকাশ: ১৪ এপ্রিল ২০২২, ০৬:৪০ অপরাহ্ন   |   অর্থ ও বাণিজ্য



মনা,বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

 বৈশাখের ছুটিতে বৃহস্পতি (১৪ এপ্রিল) ও শুক্রবার (১৫ এপ্রিল) সাপ্তাহিক ছুটি ও ভারতে ১ বৈশাখের সরকারি ছুটিতে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে বন্ধ থাকছে দু‘দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য। সেই সাথে বন্ধ থাকবে বন্দর ও কাস্টমসের কার্যক্রম। তবে শনিবার (১৬ এপ্রিল) সকাল থেকে আবারও এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য পুনরায় চলবে।


বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, বাংলাদেশে ১ বৈশাখ বৃহস্পতিবার সরকারি ছুটি ও শুক্রবার বাংলাদেশে সাপ্তাহিক ছুটি ও ভারতে সরকারি ছুটি থাকায় ২ দিন আমদানি-রপ্তানিসহ বন্দর ও কাস্টমসের সকল কার্যক্রম বন্ধ থাকবে। শনিবার সকাল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।


ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, বৃহস্পতিবার বাংলাদেশে ও শুক্রবার ভারতে ১ বৈশাখে সরকারি ছুটি থাকায় এ পথে আমদানি-রফতানি হবে না। শনিবার সকাল থেকে পূনরায় বাণিজ্য চলবে। 


বেনাপোল চেকপোষ্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা গোলাম মোস্তফা শিকদার জানান, বৃহস্পতিবার ও শুক্রবার দু‘দেশে সরকারি ছুটির ফলে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। দু‘দেশের সিএন্ডএফ এজেন্টরা বিষয়টি আমাদের অবহিত করেছেন।

অর্থ ও বাণিজ্য এর আরও খবর: