গোপালগঞ্জ কাশিয়ানীতে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে চেক হস্তান্তর অনুষ্ঠান

 প্রকাশ: ২৫ মে ২০২২, ০৬:১০ অপরাহ্ন   |   অর্থ ও বাণিজ্য




 


গোপালগঞ্জ জেলা প্রতিনিধি :


গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় মঙ্গলবার ২৪মে বিকাল ৫টায় উপজেলার অডিটরিয়াম হল রুমে প্রশিক্ষণ প্রাপ্ত জনগোষ্ঠীর সমন্বয়ে এই চেক বিতরণের অনুষ্ঠান হয়।

উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয় আয়োজনে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সমাজ কল্যান মন্ত্রনালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম।

সমাজ সেবা অফিসার এম এম ওয়াহিদুজ্জামানের জানান, উপজেলার ২৪টি ইউনিয়ন থেকে চর্মকার,কর্মকার,সেলুন,ঝষি এমনি প্রান্তিক জনগোষ্ঠীকে প্রশিক্ষণ প্রদানে প্রশিক্ষিত করে দৈনন্দিন জীবনে আয়ের উৎস সৃষ্টির লক্ষ্যে তাদের প্রত্যেককে ১৮হাজার টাকার চেক প্রদান করা হয়। তিনি আরোও বলেন উপজেলায় দেড়শ প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ক্রমান্বয়ে এই চেক প্রদানের অর্থ হিসাব হবে ২৭লক্ষ টাকা। আর আজকের প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে ৩০জনের হাতে তুলে দেয়া হয় ৫লক্ষ চশ্লি হাজার টাকার চেক।

প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলম প্রান্তিক দের স্টল ঘুরে দেখেন এবং বাঁশ ও বেতের তৈরি নিত্য সামগ্রী ক্রয় করে তার বক্তব্যে বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবন ধারা পরিবর্তনে পরীক্ষা স্বরুপ বাংলাদেশের ১শ১৭টি উপজেলায় এই কার্যক্রম শুরু হয়েছে এবং সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে। আমি আপনাদের ভাগ্যের পরিবর্তনের জন্য সাথে থাকবো সব সময়।

এ সময় উপস্থিত ছিলেন এ ডি সি জেনারেল মোঃ রাশেদুল রহমান, প্রকল্প পরিচালক মোঃ কামরুজ্জামান, ডি ডি উপ-পরিচালক হারুন অর রশীদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান সুব্রত ঠাকুর হিল্টূ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, সদর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকন শিকদার এবং প্রান্তিক জনগোষ্ঠী সহ সাংবাদিক বৃন্দ।

অর্থ ও বাণিজ্য এর আরও খবর: