গাজীপুর কোনাবাড়ী ডায়মন্ড লাইফ ইন্সুরেন্স চাকরি দেওয়ার নামে প্রতারণা

 প্রকাশ: ২৭ মে ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন   |   অর্থ ও বাণিজ্য



গাজীপুর জেলা রিপোর্টারঃগাজীপুর মহানগরের কোনাবাড়ী শাখার ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের, কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে চাকুরী দেওয়ার নামে দীর্ঘদিন যাবৎ প্রতারণা করে আসছে। এবং 


কয়েকজন ভুক্তভোগীকে একটি কক্ষ রুমে জিম্মি করে আটক করে রাখেন। রাতের বেলায় খাবারের সাথে ঘুমের ঔষধ খাওয়াইয়ে সাতজনের মোবাইল ছিনিয়ে নিয়ে যায় ইন্সুরেন্স কোম্পানির লোকজন, বাড়ির মালিক ও সাংবাদিকরা যে তাদেরকে উদ্ধার করে। দেশের বিভিন্ন জেলা থেকে অসহায় দিনমজুর গরিব লোকদের ধরে এনে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে ইন্স্যুরেন্সের কর্মকর্তাদের নামে। এ ব্যাপারে ভুক্তভোগীরা একটি অভিযোগ দায়ের করেন কোনাবাড়ী মেট্রো থানায়। সাংবাদিকগণ নিরাপত্তার স্বার্থে একটি লিখিত অভিযোগ কোনাবাড়ী মেট্রো থানার বরাবর জমা দিয়ে তথ্য সংগ্রহ করতে জান।সত্য সংগ্রহের পরে, নিউজ প্রচার না করার জন্য সাংবাদিকদেরকে টাকা দিয়ে ম্যানেজ করার চেষ্টা করেন ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্সের জিএম হাফিজ উদ্দিন।




দেশের বিভিন্ন জেলা থেকে গ্রামের সহজ সরল বেকার ছেলেদের কে অফিসে চাকরি দেওয়ার নাম করে একেক জনের কাছ থেকে ১০.১৫.২০. হাজার টাকা করে অসংখ্য যুবকের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।

ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কোনাবাড়ী শাখা এ ইন্স্যুরেন্সের কোনো কার্যক্রম না করেই চালিয়ে যাচ্ছে এমএলএম ব্যবসা গ্রামের সহজ সরল ছেলেদেরকে মোটা বেতনের চাকরি দেওয়ার কথা বলে হাতিয়ে নিচ্ছে অর্থ এই চক্রটি এ বিষয়ে সত্যতা পাওয়া গেছে অনুসন্ধানে। 

ভুক্তভোগীরা কোনাবাড়ী মেট্রো থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের পর দিন ছেলেটিকে মারধর ও ভয়-ভীতি দেখিয়ে অভিযোগ তুলে নেয়ার চাপ সৃষ্টি করেন। তাদেরকে যেই রুমে রাখা হয়েছে, সাতজনকে সেই রুম থেকে রাতের বেলায় ঘুমের ঔষুধ খাবারে সাথে মিশিয়ে দিয়ে তাদের মোবাইল টাকাপয়সা ছিনিয়ে নিয়ে যায় ইন্স্যুরেন্সের কর্মকর্তা নামে এই চক্রটি। ভুক্তভোগীদেরকে একটি কক্ষ থেকে উদ্ধার করে এক হাজার টাকা করে দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়। সেইসাথে সাংবাদিকদেরকে ম্যানেজ করার চেষ্টা করেন ইন্স্যুরেন্সের জি এম হাফিজ উদ্দিন।



বাড়ির মালিক মোঃ শফিক মোল্লা জানান, সাংবাদিকরা আসার পরে আমি জানতে পারি তাদেরকে এক রুমে জিম্মি করে রাখে তারপর আমি সাংবাদিকদের সাথে যে তালা ভেঙ্গে তাদেরকে উদ্ধার করি। উদ্ধার করার পরে ঘটনাস্থলে জিম্মি কারীদেরকে পাওয়া যায়নি, তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে আমার বাসা ভাড়া না দিয়ে পালিয়ে যান জিম্মি কারীরা।


পরবর্তীতে গাজীপুর কোনাবাড়ীর শাখার ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির জি এম মোঃ হাফিজ উদ্দিন।

গণমাধ্যমকর্মীদের কে আশ্বস্ত করেন যে মোবাইল ফোন এবং তাদের অর্থ ফেরত দেওয়া হবে।

 তাদের সাথে যে অন্যায় করা হয়েছে এ বিষয়টি তিনি জানতেন না বলেও দাবি।

অর্থ ও বাণিজ্য এর আরও খবর: