ছয়গ্রাম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনে হাজী মোঃ কামাল উদ্দিন জনপ্রিয়তায় এগিয়ে

 প্রকাশ: ০৭ জুন ২০২২, ০৯:৪৮ অপরাহ্ন   |   শিক্ষা



মারুফ হোসেন, বুড়িচং।।    


কুমিল্লার বুড়িচংয়ে ছয়গ্রাম উচ্চ বিদ্যালয়ের উন্নয়নের রূপকার ও বার বার ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হাজী কামাল উদ্দিন মাস্টার। কর্মজীবনে তিনি বিদ্যালয়ের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে কর্মজীবন থেকে শুরু করে এ বিদ্যালয়ের দীর্ঘ দিন যাবত গভর্নিং বডির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বিদ্যালয়ের দায়িত্ব পালন করা সময়ে তিনি সামাজিক বিচার আচার ও আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। উল্লেখ্য তিনি ছাত্র জীবন থেকে সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী প্রয়াত আবদুল মতিন খসরু এবং বর্তমান কুমিল্লা ৫ আসনের সংসদ সদস্য এড. আবুল হাসেম খান এমপি দুজনের সাথে অবিভক্ত বুড়িচং- ব্রাহ্মণপাড়া ছাত্রলীগের রাজনীতি করতেন। ছাত্রলীগ থেকে শুরু করে আওয়ামী লীগের রাজনীতির সাথে ওতোপ্রোতো ভাবে তিনি জড়িত আছেন। 


বিদ্যালয়টি যখন ভগ্নদশা ছিলো তখন মোঃ কামাল উদ্দিন মাস্টার নিজ উদ্যোগে ব্যাক্তিগত তহবিল ও এলাকাবাসীর সাহায্য সহযোগিতা নিয়ে বিদ্যালয়টি উন্নয়ন করার সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যান। সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর সাথে ভালো সম্পর্ক থাকার কারণে বিদ্যালয়ের উন্নয়নের জন্য সকল আর্থিক সহযোগিতা পেয়েছেন। যার কারনে বিদ্যালয়ের উন্নয়ন তার পক্ষে দ্রুত করা সম্ভব হয়েছে। কামাল উদ্দিন মাস্টার বলেন আমি এ প্রতিষ্ঠানকে বহুতল ভবনে রুপান্তর করতে সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর সর্বোচ্চ সহযোগিতা নিয়ে বিদ্যালয়ের বহুতল ভবন ও শিক্ষার মান আরো উন্নতি করতে পেরেছি। বিদ্যালয়ের আরো কিছু অসম্পূর্ণ কাজ আমি দ্রুত করার পরিকল্পনা করে রেখেছি। কিন্তু আমার এ কাজে হেয়প্রতিপন্ন করার জন্য এক শ্রেণির লোক ওতপ্রোতভাবে লেগে আছে। এবং আমার দীর্ঘ দিনের আশা আকাঙ্খা ধ্বংস করতে চাচ্ছে। ঐ বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি হিসেবে তাদের মধ্যে একজন আবেদন ও করেছে তাই বিদ্যালয়ের শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠার লক্ষ্যে নির্বাচনের মাধ্যমে স্কুল কমিটির সভাপতি নির্বাচিত হবে। 



তবে গত ২১ মে শনিবার বিদ্যালয়ের সাধারণ সভায় আমাকে সভাপতি ঘোষণা করলে পরবর্তীতে তারা এটার বিরুদ্ধে কথা বলে কমিটি নির্বাচন প্রক্রিয়া করবে বলে প্রধান শিক্ষকে জানিয়ে মনোনয়ন ফরম ক্রয় করে। এলাকার সকল লোকজন আমাকে অনেক ভালোবাসে তারা আমাকে বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি হিসেবে আগামী ১৩ জুন নির্বাচন প্রক্রিয়া নির্বাচিত করবে। নুরুল ইসলাম আবদুল হক মাস্টার, হুমায়ুন কবির বাবুল মাষ্টার,উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ জয়নাল হোসেন শামীম সহ আরো অনেকে জানান যে কামাল উদ্দিন মাস্টার নিঃসন্দেহে যোগ্য, সৎ ও ন্যায়নীতিবান ব্যক্তি। তিনি বিদ্যালয়টিকে তিলে তিলে আধুনিক মডেল বিদ্যালয় হিসেবে গড়ে তুলেছেন।তিনিই সভাপতি হিসেবে যোগ্য ব্যক্তি। আগামী ১৩ জুন তার প্যানেলে প্রার্থীরা হলেন ০১.মোঃ কামাল তালুকদার ০২. মোঃ বাবুল হোসেন মাসুদ, ০৩. মানিক মিয়া, ০৪. মাহবুব আলম, ০২. মোসাঃ রিংকু আক্তার। এ প্যানেলকে ছয়গ্রাম উচ্চ বিদ্যালয়ে অভিভাবকগণ ভোট দিয়ে জয়যুক্ত করে হাজী কামাল উদ্দিন মাস্টার কে সভাপতি করার জন্য সচেতন মহলের লোকজন আহবান করেছেন।

শিক্ষা এর আরও খবর: