মোড়েলগঞ্জ ৫০ বছর পূর্তি উদযাপনে আনন্দ মিছিল ও সভা অনুষ্ঠিত।

 প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২১, ০২:০৬ অপরাহ্ন   |   বিনোদন




স্টাফ রিপোর্টারঃ মোঃপলাশ হাওলাদার হাছিব।



বাগেরহাটের জেলার মোরেলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও অংঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে স্হানীয় আওয়ামীলীগের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী, স্বাধীনতা বিজয়ের ৫০ বছর পূর্তি উদযাপনে আনন্দ মিছিল ও সভা অনুষ্ঠিত।


বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে উপজেলা ও থানা আওয়ামীলীগসহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।

বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাড.আমিরুল আলম মিলন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 উপজেলা, থানার নেতৃত্বে এ বিশাল আনন্দ মিছিল উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে মোরেলগঞ্জের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নব্বইরশি বাসস্টান্ড সংলগ্ন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরের মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হন। 


 আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সংসদ সদস্য এ্যাড.আমিরুল আলম মিলন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মোরেলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহ-ই-আলম বাচ্চু, সাধারন সম্পাদক এম এমদাদুল হক, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক হারুন আর রশিদ, মোড়েলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি- মহিদুজ্জামান মহিদ, সাধারণ সম্পাদক-নুরুন্নবী পরাগ মোরেলগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বৃন্দ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ অংশ নেন।

প্রধান অতিথি আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন তার বক্তব্যে বলেন

৫০ বছরের রাজনীতির ইতিহাসে সুদূরপ্রসারী বহু ঘাত-প্রতিঘাত, সংবিধান লঙ্ঘন করে অবৈধ সামরিক শাসনে হত্যাকাণ্ড-ষড়যন্ত্রের রাজনীতি, জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্র এবং নানা চড়াই-উতরাই ও অন্ধকারের যুগ পেরিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়ন-সমৃদ্ধির মহাসোপানে। বিশ্ব দরবারে এক বিস্ময়। টানা মেয়াদে সরকার পরিচালনায় মুক্তিযুদ্ধ স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগ। বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা টানা তিন মেয়াদে সরকার পরিচালনা করছেন। দেশ এগিয়ে চলেছে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের পথে। এই ঘুরে দাঁড়ানোর ক্ষেত্রে অসম্ভব এক বন্ধুর ও কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করতে হয়েছে বাংলাদেশসহ দেশের মানুষকে। স্বাধীনতার পর যে দেশটিকে ‘তলাবিহীন ঝুড়ি’ বলে কটাক্ষ করা হয়েছিল, সেই বাংলাদেশ আজ গোটা বিশ্বের সামনে এক বিস্ময়ের নাম। যে দলটির নেতৃত্বে বাংলাদেশ স্থান পায় বিশ্ব মানচিত্রে স্বাধীন দেশ হিসেবে, সেই দলটির হাত ধরেই গত এক যুগে বিস্ময়কর গতিতে ঘুরে দাঁড়ানো, উন্নয়নের রোলমডেল হিসেবে বিশ্ব স্বীকৃতি আদায়কারী দেশটির নাম এখন বাংলাদেশ।