সৈয়দপুরে "It's Humanity Foundation" এর উদ্যোগে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত।

 প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২৩, ০৫:০৬ অপরাহ্ন   |   বিনোদন




মো: আমির হোসেন 

সৈয়দপুর উপজেলা প্রতিনিধি, 


নীলফামারী জেলার সৈয়দপুরে আজ শনিবার, ২ই ডিসেম্বর ২০২৩ ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনের আয়োজনে সৈয়দপুরের শতবর্ষী ও ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান তুলসীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বার্ষিক বিজ্ঞানমেলা 'উদ্ভাবনের আনন্দে' আয়োজন করা হয়। 


এবারের বিজ্ঞান মেলায় সহযোগী পার্টনার হিসেবে যুক্ত ছিলেন কালারস এবং আল মাতরুসী। 

উক্ত মেলায় ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনের ৩ টি স্কুলসহ সৈয়দপুরের হোপ ইন্টারন্যাশনাল স্কুল, তুলশীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাবর্ডিনেট প্রাইমারি স্কুল, আল-ফারুক একাডেমী, সৈয়দপুর মুসলিম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করে। 

বিজ্ঞানমেলায় ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মো. আদনান হোসাইনসহ উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার জনাব মো: আনোয়ার হোসেন, উপজেলা শিক্ষা অফিসার মো: জাকির হোসেন, তুলশীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মমিনুর রহমান এবং সৈয়দপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

উক্ত অনুষ্ঠানে ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মো: আদনান হোসাইন বলেন, বিজ্ঞানমেলায় আসা প্রতিটি শিক্ষার্থীর মাঝেই আমি অপার সম্ভাবনা দেখতে পাচ্ছি। এভাবেই সৈয়দপুরসহ বাংলাদেশের প্রতিটি জেলায় শিক্ষার উন্নয়নের আমরা কাজ করে যাবো আশা করছি।

এছাড়াও, উপজেলা শিক্ষা অফিসার মো: জাকির হোসাইন বলেন, এরকম একটি অনুষ্ঠানে আমন্ত্রিত হতে পেরে আমি বেশ আনন্দিত। আমি ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনকে এ ধরনের আয়োজন বারবার করার জন্য আহ্বান করবো।

শিক্ষার্থীরা বিজ্ঞানমেলায় অসাধারণ সব উদ্ভাবনীয় প্রজেক্ট নিয়ে আসার পাশাপাশি সকলের সামনে সেগুলো উপস্থাপনা করার সুযোগ পায়। এছাড়াও দ্যা কাইটস একাডেমী স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে অসাধারণ একটি পরিবেশ সচেতনতামূলক অভিনয় ও জাদুখেলারও আয়োজন ছিল বিজ্ঞান মেলাটিতে।

এবছর বিজ্ঞানমেলায় সাবর্ডিনেট প্রাইমারি স্কুল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এছাড়াও রানার আপ হয় আইএইচএফ স্কুল নুরনগর ও বাঁশবাড়ি শাখার দল। অনুষ্ঠানের শেষ পর্যায়ে অংশগ্রহণ করা সকল শিক্ষার্থীদের মাঝে মেডেলসহ বিভিন্নরকম উপহারসামগ্রী প্রদান করার মাধ্যমে সফলভাবে এ বছরের বিজ্ঞান মেলা সম্পন্ন করা হয়।

বিনোদন এর আরও খবর: