সৈয়দপুর সরকারি কলেজের বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

 প্রকাশ: ০৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০০ অপরাহ্ন   |   বিনোদন




মোঃ আমির হোসেন 

সৈয়দপুর উপজেলা প্রতিনিধি:


নীলফামারী জেলার সৈয়দপুর সরকারি কলেজের বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।আজ ৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার কলেজ মিলনায়তনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।


 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. আতিয়ার রহমান এবং বিশেষ অতিথি ছিলেন কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মো. আসাদুজ্জামান।

 এতে সভাপতিত্ব করেন কলেজের বাংলা বিভাগের প্রভাষক কহিনুর বেগম।


এ সময় অন্যান্যদের মধ্যে কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহকারি গোলাম ফারুক, ভুগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের সিনিয়র প্রভাষক মো. আব্দুস্ সালাম,যুক্তিবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক মো. রফিকুল ইসলাম,বাংলা বিভাগের প্রভাষক আরিফ হোসেন, প্রভাষক পরেশ চন্দ্র দাস,প্রভাষক জহরুল হকসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে কলেজের বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় ১৬টি ইভেন্টে প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়।

বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি কলেজের অধ্যক্ষ ড. আতিয়ার রহমান। পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষার্থী আশরাফুল ইসলাম ও জাকিয়া পারভীন।

দুই দিন ব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় লোক নৃত্য,সাধারণ নৃত্য, সংগীত, কবিতা আবৃত্তি,স্বরচিত কবিতা আবৃত্তি, নির্ধারিত বক্তৃতা, ধারাবাহিক গল্প, কোরআন তেলাওয়াৎ ও গীতা পাঠসহ ১৬টি বিষয়ে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

প্রসঙ্গত, গত বুধবার (৭ ফেব্রুয়ারী) সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. মো. আতিয়ার রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এতে বিশেষ অতিথি ছিলেন কলেজের দর্শন বিভাগের সহকারি অধ্যাপক মো. আসাদুজ্জামান। এতে মুখ্য আলোচক ছিলেন কলেজের গণিত বিভাগের সহকারি অধ্যাপক মো.জুলফিকার এবং আলোচক হিসেবে ছিলেন ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগে প্রভাষক আরশেদা খানম।

বিনোদন এর আরও খবর: