গোপালগঞ্জ পৌরসভার মেয়র ও স্বেচ্ছাসেবীদের উদ্যোগে গভীর রাতে কম্বল বিতরণ

 প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২২, ০২:১৪ পূর্বাহ্ন   |   গোপালগঞ্জ জেলা


মো: ইকবাল হোসেন, গোপালগঞ্জ: গোপালগঞ্জে শীতের তীব্রতা বাড়ায় গভীর রাতে পথে পথে ছিন্নমূল ও শীতার্ত মানুষ খুঁজে তাদের গায়ে কম্বল জড়িয়ে দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুপার সিলেকশন গোপালগঞ্জ পৌরসভার ডায়নামিক মেয়র জনাব শেখ রকিব হোসেন এবং এক ঝাঁক তরুণ স্বেচ্ছাসেবী।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে গোপালগঞ্জ পৌর শহরের অলিগলি ও ফুটপাতের রাস্তার পাশে রাত্রিযাপন ছিন্নমূল অসহায়, হতদরিদ্র, পথশিশু ও প্রতিবন্ধীদের কম্বল দেওয়া হয়। এসময় মেয়র শেখ রকিব হোসেন ব্যক্তিগত উদ্যোগে শতাধিক কম্বল বিতরণ করেন। এরই মধ্য দিয়ে মেয়র শেখ রকিব হোসেনের সার্বিক তত্ত্বাবধানে এবং স্বেচ্ছাসেবীদের অংশগ্রহণে গোপালগঞ্জ পৌরসভায় সহস্রাধিক শীতবস্ত্র কম্বল বিতরণ কার্যক্রম শুরু হলো।

প্রচণ্ড শীতের মধ্যে শীতবস্ত্র পেয়ে স্বস্তি প্রকাশ করেন অসহায় শীতার্ত মানুষগুলো। তারা বলেন, শেখ হাসিনার চাচা পৌরসভার মেয়র, সদর উপজেলার ইউএনও এবং স্বেচ্ছাসেবীরা গভীর রাতে আমাদের শীতের কষ্ট লাঘবে এগিয়ে এসেছেন। মহান সৃষ্টিকর্তা তাদের আরো ভালো কাজ করার সুযোগ দেবেন। 

স্বেচ্ছাসেবীরা জানায়, আমাদের সংগঠনগুলো সর্বদা সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। হোক তা প্রকাশ্যে বা গোপনে অথবা নীরবে। তারই ধারাবাহিকতায় রাতে শীতবস্ত্র নিয়ে শীতার্তদের সাহায্যে এগিয়ে এলাম।

এবিষয়ে গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন বলেন, নিঃস্ব অসহায় মানুষের সেবায় ভীষণ মানসিক প্রশান্তি পাই। মানুষের দুঃখ কষ্ট লাঘবে সব সময় মানুষের পাশে থাকার চেষ্টা করি। গভীর রাতে কনকনে ঠাণ্ডায় মানুষের কষ্ট দেখে স্বেচ্ছাসেবীদের নিয়ে তাদের সেবায় বেরিয়ে পড়েছি৷

উল্লেখ্য, গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেনের সার্বিক দিক-নির্দেশনায় এবং গোপালগঞ্জ বন্ধু মহল, সূর্য শিশির ফাউন্ডেশন, আমাদের গোপালগঞ্জ ব্লাড ব্যাংক, মামাস, চন্দ্রদিঘলিয়া ব্লাড ব্যাংক, মুকসুদপুর ক্লাব সহ সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই উদ্যোগটি নেয়া হয়েছে বলেও জানান সংশ্লিষ্টরা।

গোপালগঞ্জ জেলা এর আরও খবর: