১৫ আগস্ট উপলক্ষে দোয়া মাহফিল করেন রিয়াদ মহানগর আওয়ামী যুবলীগ বাতা পূর্বাঞ্চল শাখা।

 প্রকাশ: ০২ অগাস্ট ২০২১, ০৫:৫৯ পূর্বাহ্ন   |   আন্তর্জাতিক


সৌদিআরব প্রতিনিধি ঃ

গত ১ আগস্ট বাতা একটি হল রুমে ১৫ আগস্টে যারা সহিদ হয়েছেন সকলের মাগফিরাত কামনা এবং দোয়া মহফিল করা হয়।

দোয়া মাহফিল ও আলোচনা সভার  সভাপতিত্ব করেন, মোঃ রাসেল হাসান।

সঞ্চালনা করেন, আরাফাত হাসান।

প্রধান অতিথি ছিলেন রিয়াদ মহানগর আওয়ামী যুবলীগ এর সভাপতি, শওকাত ওসমান চৌধুরী।

প্রধান বক্তা ছিলেন রিয়াদ মহানগর যুবলীগ এর সবেক সিনিয়ার সহ-সভাপতি, নন্দলাল সরকার,

বিশেষ অতিথি ছিলেন রিয়াদ মহানগর আওয়ামী যুবলীগ এর সাধারন সম্পাদক মোঃ আরকান শরীফ, জুনায়েত মাদবর, ফারুক হোসেন, মহিউদ্দিন সুমন।


বাতা যুবলীগ পূর্বাঞ্চল শাখা থেকে উপস্থিত ছিলেন, হাছান খান , গোলাম কিবরিয়া চৌধুরী, বেলাল হোসেন, ইকবাল হোসেন, লিমন চৌধুরী, মোহাম্মদ রাফসান, মোহাম্মদ কাদের, মোঃ শান্ত, মোস্তাফিজুর রহমান রবিন, মোঃ রিপন, 

দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তারা বলেন।

জাতির পিতাকে হত্যা করেও বাঙালির কাছ থেকে তাকে আলাদা করতে পারেনি ঘাতকরা। আগস্ট এলেই কোটি কোটি বাঙালি শোক ও শ্রদ্ধায় স্মরণ করে তাদের হৃদয়ের মণিকোঠায় বঙ্গবন্ধুকে ঠাঁই দেন।  বঙ্গবন্ধুর রাজনৈতিক দূরদর্শিতা ও আদর্শের দ্বারা বঙ্গবন্ধু সমগ্র বাঙালি জাতিকে উজ্জীবিত করেছিলেন। স্বাধীনতা অর্জনের চূড়ান্ত আত্মত্যাগে তিনি গোটা জাতিকে দীক্ষিত করে তুলেছিলেন। তার নেতৃত্বে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের জন্মলাভ, ’৪৮-এর মার্চে উর্দুকে রাষ্ট্রভাষা ঘোষণার প্রতিবাদে আন্দোলন, ’৪৯-এর ২৩ জুন আওয়ামী লীগের জন্ম, ’৫২-এর রাষ্ট্রভাষা আন্দোলন, ’৫৪-এর যুক্তফ্রন্ট নির্বাচন, ’৬২-এর শিক্ষা আন্দোলন, ’৬৬-এর ৬-দফা, ’৬৮-এর আগরতলা ষড়যন্ত্র মামলা ও ১১-দফা, ’৬৯-এর গণ-অভ্যুত্থান, ’৭০-এর নির্বাচনে ‘আওয়ামী লীগ’-এর নিরঙ্কুশ বিজয়সহ ইতিহাস সৃষ্টিকারী নানা ঘটনার মধ্য দিয়ে বাঙালি জাতির স্বাধীনতা অর্জনের আকাঙ্ক্ষা চূড়ান্ত লক্ষ্যে এগিয়ে যায় বঙ্গবন্ধুর নেতৃত্বে।

আন্তর্জাতিক এর আরও খবর: