পেট্রাপোল বন্দরে রফতানি পন্য বোঝাই ট্রাকে আগুন

 প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৩, ০৬:১২ অপরাহ্ন   |   খুলনা



মনা, নিজস্ব প্রতিনিধিঃ

বেনাপোল চেকপোস্টের বিপরীতে ভারতের পেট্রাপোল বন্দরের টার্মিনালে বৃহস্পতিবার দুপুরে একটি পণ্য বোঝাই ভারতীয় ট্রাকে আগুন লাগে। ট্রাকটিতে বাংলাদেশে রফতানির জন্য মেশিনারী পণ্য ছিল। আগুণে ট্রাক চালকের অবস্থা আশংকাজনক। আগুণে তার শরীরের অধিকাংশ স্থান পুড়ে গেছে। তাকে উদ্ধার করে কলকাতা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।  


আগুনের খবর পেয়ে বন্দরের টার্মিনালে থাকা অন্যান্য রফতানিকৃত পণ্য বোঝাই ট্রাক চালকরা তাদের ট্রাক দ্রুত সরিয়ে নিয়ে বন্দরের ফাঁকা জায়গার দিকে চলে যায়। দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এঘটনায় পেট্রাপোল বন্দর জুড়ে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে।


পেট্রাপোল সিএন্ডএফ এজেন্ট ষ্টাফ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি শশাঙ্ক শেখর ভট্রাচার্য রাজা বলেন, ভারত থেকে মেশিনারি নিয়ে বেনাপোল বন্দরে রফতানির উদ্দেশ্যে ভারতের আরজিএস ট্রান্সপোর্টের (ওডিও-৫ কিউ-৭৭৪১ নম্বরের) একটি ট্রাক পেট্রাপোল বন্দরের টার্মিনালে অবস্থান করছিল। 


দুপুরের দিকে ট্রাকের কেবিনের মধ্যে হঠাৎ আগুন লেগে যায়। ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ট্রাকের কেবিনের মধ্যে চালক ঘুমিয়ে থাকায় সে আগুনে পুড়ে ঝলসে গেছে। ট্রাকে রক্ষিত মালামালের তেমন কোন ক্ষতি হয়নি। শুধু ট্রাকের কেবিন পুড়ে নষ্ট হয়ে গেছে। চালক কে উদ্ধার করে বনগাঁর একটি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে কলকাতায় রেফার্ড করেন কর্তব্যরত ডাক্তার। 


বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করে বলেন, ট্রাকে আগুণের ঘটনাটি ওপারের পেট্রাপোল বন্দরের টার্মিনালে ঘটেছে বলে জেনেছি। ওই ট্রাকে বাংলাদেশে রফতানির মেশিনারী পণ্য ছিল। তবে ট্রাকে থাকা পণ্যের কোন ক্ষতি হয়নি।

খুলনা এর আরও খবর: