বিজিবি দিবস উদযাপন উপলক্ষে পলাশপুর জোনে (৪০ বিজিবি'র) মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

 প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২১, ০৮:২৮ অপরাহ্ন   |   জাতীয়



মোঃ আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধিঃ


পার্বত্য খাগড়াছড়ির গুইমারা সেক্টরের আওতাধীন পলাশপুর জোন খেদাছড়া ব্যাটালিয়ন ৪০বিজিবি’র উদ্যােগে স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও বিজিবি দিবস উপলক্ষ্যে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেন পলাশপুর জোন অধিনায়ক লেঃ কর্ণেল সৈয়দ সালাহউদ্দিন নয়ন পিএসসি। সোমবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় পলাশপুর জোন খেদাছড়া ব্যাটালিয়ন ৪০বিজিবি,র ক্রীড়াঙ্গন মাঠে স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও বিজিবি দিবস উপলক্ষ্যে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়েছে। অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,জোন অধিনায়ক লে:কর্ণেল সৈয়দ সালাহউদ্দিন নয়ন পিএসসি’র মিসেজ মাহফুজা সালাহউদ্দিন লিমা, কণ্যা সৈয়দা জান্নাতুল ফেরদৌস ঐশ্বর্য,খেদাছড়া ব্যাটালিয়ন এর সহকারী পরিচালক মোহাম্মদ দেলোয়ার হোসাইন স্বস্ত্রীক,প্রধান সহকারী মোঃ জাহিদুল ইসলাম, নায়েব সুবেদার এ্যাডজুটেন্ট মোঃ ওয়াহেদুজ্জামান, সামরিক-বেসামরিক পদস্থ কর্মকর্তা সহ,বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, স্থানীয় ও সামাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গ।


এ সময় নায়েব সুবেদার শরীফের উপস্থাপনায় স্থানীয় শিল্পীগোষ্ঠী (চাকমা, মার্মা ও ত্রিপুরার নৃ -গোষ্ঠীর) তাদের দলীয় নৃত্য গান পরিবেশন করেন। এছাড়াও বিজিবি’র নিজস্ব শিল্পী দল গান ও কৌতুক পরিবেশনের মাধ্যমে সকলকে উৎফুল্ল করে তুলে। ৪০ বিজিবি ব্যাটালিয়নের নিজস্ব শিল্পী দল তাদের দৈনন্দিন কর্মকান্ড, সমস্যা ও পাহাড়ের ঝুকিপূর্ণ দায়িত্বের কথা বিনোদনের মাধ্যমে ফুটিয়ে তোলে। ৪০ বিজিবি’র নিজস্ব শিল্পী দল ও স্থানীয় ক্ষুদ্র নৃ – গোষ্ঠী শিল্পীদলের মনোমুগ্ধকর পরিবেশনায় আরোও জোয়ানদের মধ্যে বাড়তি আনন্দের মাত্রা যোগ করতে খাগড়াছড়ি, ঢাকা, চট্টগ্রাম থেকে নিয়ে আসা হয় শিল্পী গোষ্ঠী। সব মিলিয়ে আনন্দ উচ্ছ্বাসের কমতি ছিলো না।


এসময়,জোন অধিনায়ক লে:কর্ণেল সৈয়দ সালাহউদ্দিন নয়ন পিএসসি বলেন, প্রতিবারের ন্যায় আমরা সবাই কে নিয়ে বছরের এই দিনটি খুব আনন্দের সাথে পালন করে থাকি। ফজরের নামাজ শেষে বিশেষ দোয়া মোনাজাত ও পতাকা উত্তোলনের মাধ্যমে আমাদের কর্ম দিবস শুরু হয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়েই শেষ হয়। তিনি সকলের উত্তর উত্তর উন্নতি ও ৪০ বিজিবি’র মঙ্গল কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

জাতীয় এর আরও খবর: