ভারতে নেগেটিভ হলেও দেশে ফিরে করোনা পজিটিভ মা-ছেলে

 প্রকাশ: ১৫ জানুয়ারী ২০২২, ০৫:৫৪ অপরাহ্ন   |   জাতীয়



মনা,বেনাপোল (যশোর)প্রতিনিধিঃ

ভারত থেকে করোনার নেগেটিভ সনদ নিয়ে দেশে ফিরেই পজিটিভ হিসেবে শনাক্ত হলেন পাসপোর্টধারী দুই যাত্রী। তারা হলেন খুলনার মিতা বিশ্বাস ও তার ছেলে অনুপম বিশ্বাস। গত মাসে চিকিৎসার জন্য মেডিকেল ভিসায় তারা ভারতে গিয়েছিলেন।


শুক্রবার (১৪ জানুয়ারি) বেনাপোল ইমিগ্রেশনে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন তারা। 


এ নিয়ে গত এক সপ্তাহে ভারতফেরত সাত বাংলাদেশি করোনা পজিটিভ হয়েছেন।


খোঁজ জানা গেছে, মিতা ও অনুপম ভারত থেকে করোনা নেগেটিভ সনদ এনেছিলেন। কিন্তু সন্দেহ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশনে নমুনা পরীক্ষা করা হলে তারা পজিটিভ হন। তাদের দুজনকে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের রেড জোনে নেওয়া হয়েছে।


বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল কর্মকর্তা সুভাশিস রায় বলেন, আক্রান্ত যাত্রীরা ভারত থেকে করোনা নেগেটিভ সনদ নিয়ে বেনাপোল ইমিগ্রেশনে আসেন। এসময় মা ও ছেলের শরীরের তাপমাত্রা বেশি দেখা যায়। পরে তাদের নমুনা নিয়ে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে। পরে তাদের যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের রেড জোনে নেওয়া হয়।


তাদের শরীরে করোনার নতুন ধরন ওমিক্রন আছে কি না, তা পরীক্ষা নিরীক্ষার পরে নিশ্চিত হওয়া যাবে বলেও জানান তিনি।


বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ইনচার্জ ওসি রাজু আহমেদ বলেন, ভারত থেকে আসা পাসপোর্টধারী যাত্রী মা ও ছেলের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় করোনা পজিটিভ বলে নিশ্চিত করেন ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডা. সুভাশিস রায়। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে তাকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তারা গত মাসে মেডিকেল ভিসায় ভারতে যান।

জাতীয় এর আরও খবর: