বেনাপোল-পেট্রাপোলে আমদানি-রপ্তানি বন্ধ ৩ দিন

 প্রকাশ: ১৭ মার্চ ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন   |   জাতীয়



মনা,বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত টানা তিনদিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানিসহ বন্দর ও কাস্টমসের কার্যক্রম।


জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ বৃহস্পতিবার ও পবিত্র শবেবরাত উপলক্ষে ১৯ মার্চ শনিবার বন্দরের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে। মাঝে একদিন ১৮ মার্চ শুক্রবার সাপ্তাহিক ছুটি। তবে ওই সময়ে পাসপোর্টযাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে চেকপোস্ট ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছেন। রবিবার সকাল থেকে আবারও এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য চলবে বলে দু‘পাড়ের বন্দর ব্যবহারকারী সংগঠনের নেতৃবৃন্দ জানিয়েছেন।


বেনাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর রহমান ও ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ বৃহস্পতিবার ও পবিত্র শবেবরাত উপলক্ষে ১৯ মার্চ শনিবার আমদানি-রপ্তানিসহ বন্দরের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে। মাঝে এক দিন ১৮ মার্চ শুক্রবার সাপ্তাহিক ছুটি। টানা তিন দিন বন্ধ থাকবে বন্দরের কার্যক্রম। রোববার সকাল থেকে পুনরায় এ পথে আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম চলবে।


বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু বলেন, এ পথে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দু‘দেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।


বেনাপোল স্থলবন্দরের উপ পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, সরকারি ও সাপ্তাহিক ছুটি থাকায় বন্দরের পাশাপাশি কাস্টমসের ও কার্যক্রম বন্ধ থাকবে টানা তিন দিন।

জাতীয় এর আরও খবর: