আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়েছে ঐতিহাসিক রাজৈর বেপারীপাড়ার মাহফিল।

 প্রকাশ: ০৪ নভেম্বর ২০২৩, ০৫:০৫ অপরাহ্ন   |   ধর্ম





আলোচিত বার্তা প্রতিনিধি:


মোঃ রিয়াজ 



 উপমহাদশের প্রখ্যাত পীর-এ কামেল, জ্ঞান আকাশের উজ্জাল নক্ষত্র, হাফিজুল হাদিস, ব্রিটিশ বিরোধী স্বাধীনতা সংগ্রামের পুরাধা, আল্লামা রহুল আমিন (রহঃ) ৭৮ তম স্মৃতি স্বরনে ৫ দিন ব্যাপি রাজৈর বেপারীপাড়ার ইছালে ছাওয়াব ও তাফসিরুল কোরআন মাহফিলে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে হাজার হাজার মুসল্লীদের উপস্থিতিতে শেষ হয়েছে ঐতিহাসিক এ মাহফিল। পাচদিন ব্যাপি এ সম্মেলনে বাংলাদেশসহ ভারতের বিভিন্ন আলেম ও সুফি বক্তরা বক্তব্য রাখেন। 


গত ৩০ অক্টোবর উদ্বোধনী মোনাজাতের মধ্যে দিয়ে শুরু হওয়া ইসলামী এ মহাসমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়ে চলে দীর্ঘ পাচদিন। ৩ নভেম্বর শুক্রবার রাত একটায় রাজৈর বেপারীপাড়া ঈদগাহ ময়দানে আখেরি মোনাজাতে হাজার হাজার ধর্মপ্রান মানুষদের নিয়ে মোনাজাত করে দেশ জাতি ও সকলের জন্য দোয়া করেন বাংলাদেশের প্রখ্যাত আলেম মাহমুদপুর মারকাযে তালীমুন সুন্নাহর প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাও: আব্দুল খালেদ শরীয়তপুরী হুজুর।

এ মাহফিলে সভাপতিত্বে করেন নরসিংদীর মোহাদ্দেস নুরিয়া মাদরাসার মোহতামিম আল্লামা আজিজুর রহমান নাসিম। 


এছাড়াও বক্তব্য রাখেন আল্লামা রহুল আমিন (রহ:) এর ঔরসজাত পৌত্র ও ভারতের পশ্চিমবঙ্গের বশিরহাট আমিনীয়া দরবারে গদিনশীল পীর ও আরাফ ফাউন্ডেশনের চেয়ারম্যান মাও: শরীফুল আমিন। 

এসময় উপস্থিত ছিলেন মাহফিল কমিটির সদস্য সিদ্দিকুর রহমান সর্দার,মো ফজলুল হক, ছিন্টু মিয়া, ব্যবসায়ী ও রাজৈর উপজেলা যুবলীগের সদস্য ওয়াশিম সর্দার, ইমাম শাহরিয়ার, জেলা ছাত্রলীগের সদস্য ও সাংবাদিক সুজন হোসেন রিফাতসহ প্রমূখ। 

পরে আগত সকল মুসল্লীদের মাঝে নীলফামারীর ব্যবসায়ী মো সাহাবুদ্দিন মিয়ার পক্ষ থেকে জর্দা ভাত তোবারক বিতরণ করা হয়।

ধর্ম এর আরও খবর: