শাহীন আফ্রীদি কে ভোমরা সাথে তুলনা করা বোকামি বললেন পাকিস্তানের পেসার আমির।

 প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ০২:২৫ অপরাহ্ন   |   খেলাধুলা


শাহীন আফ্রীদি কে ভোমরা সাথে তুলনা করা বোকামি বললেন পাকিস্তানের পেসার আমির।

আউয়াল ফকির

বহুদিন ধরেই ভারতের পেস বিভাগের নেতা যশপ্রীত বুমরা। পাকিস্তানের ক্ষেত্রে সেই ভূমিকায় কে আছেন? এ প্রশ্নে অনেকেই শাহিন শাহ আফ্রিদির নামই বলবেন। যদিও অর্জনের দিক দিয়ে বুমরার পর্যায়ে এখনো পৌঁছাতে পারেননি শাহিন শাহ।

তাতে কী? তুলনা হতে তো আর দোষ নেই। বিশেষ করে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচ যখন সামনে।

আগামীকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের শ্বাসরুদ্ধকর ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ম্যাচের আগে আলোচনা, সমালোচনা, তুলনা, মতামত—সবকিছু মিলিয়ে সরগরম ক্রিকেট–বিশ্ব।শক্তিমত্তায় দুই দলের কে এগিয়ে আছে? এ প্রসঙ্গে স্বাভাবিকভাবেই এসেছে পেস বিভাগের কথা। আর সেখানেই চলে এসেছে যশপ্রীত বুমরার সঙ্গে শাহিন শাহ আফ্রিদির তুলনা। আর এ আলোচনাতেই যোগ দিয়েছেন পাকিস্তানের সাবেক পেসার মোহাম্মদ আমির।

এ তুলনায় অবশ্য স্বদেশির পক্ষ নেননি আমির। বুমরাকেই এগিয়ে রেখেছেন তিনি। শুধু তা–ই নয়, শাহিন আফ্রিদির সঙ্গে বুমরার তুলনার ব্যাপারটাকে বোকামিই মনে হচ্ছে আমিরের কাছে, দেখুন, শাহিনের সঙ্গে তুলনা নিছক বোকামি ছাড়া কিছুই নয়। শাহিন এখনো তরুণ, এখনো সে অনেক কিছু শিখছে। বুমরা বহুদিন ধরেই ভারতের হয়ে দুর্দান্ত খেলছে।শুধু তা–ই নয়, বুমরাকে বিশ্বের সেরা টি-টোয়েন্টি বোলার বলেই মানেন আমির, আমার মনে হয়, বুমরা বিশ্বের সেরা টি-টোয়েন্টি বোলার। বিশেষ করে ডেথ ওভারে।’

তাই বলে আমির যে শাহিনের প্রশংসা করেননি, তা নয়। ইউটিউব চ্যানেল আনকাটকে দেওয়া সাক্ষাৎকারে আমির উত্তরসূরিকে পাকিস্তানের পেস বিভাগের নেতা হিসেবে মেনে নিয়েছেন, ‘আমার কাছে মনে হয়, শাহিন এ মুহূর্তে পাকিস্তানের সেরা বোলার। বিশেষ করে ও গত এক-দেড় বছর যেভাবে খেলছে, সে হিসাবে ওকে পাকিস্তানের সেরা বলাই যায়। বল যখন নতুন থাকে, তখন শাহিন অনেক কার্যকরী।

বিশ্বকাপে ভারতকে কখনো হারাতে পারেনি পাকিস্তান। দেখা যাক, আমিরের এ প্রশংসায় উদ্বুদ্ধ হয়ে শাহিন চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে পাকিস্তানকে প্রথম জয় এনে দিতে পারেন কি না!

খেলাধুলা এর আরও খবর: