২০২৫ সালে বিপিএল খেলবে ময়মনসিংহের ‘ব্র‏হ্মপুত্র এক্সপ্রেস’

 প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২৩, ১২:১৫ অপরাহ্ন   |   খেলাধুলা




রাজু ঢালী, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : বিপিএল ক্রিকেটে ময়মনসিংহ বিভাগ থেকে একটি টিম রাখার দাবি ছিলো দীর্ঘ দিনের। অপেক্ষার সে পালার অবসান ঘটিয়ে বিপিএল ক্রিকেটে নতুন দল হিসেবে ময়মনসিংহ বিভাগীয় টিম ‘ব্র‏হ্মপুত্র এক্সপ্রেস’ যুক্ত হয়েছে। বিপিএল ক্রিকেটে ময়মনসিংহ দল যুক্ত হওয়ায় বিসিবির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বুধবার বিকেলে কৃতজ্ঞতা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়।


নগরীর সার্কিট হাউজ মাঠে ময়মনসিংহ ক্রিকেটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের আয়োজনে এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাধারণ পরিষদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত। তিনি এবার ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অনুষ্ঠানে মূখ্য আলোচক ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও ময়মনসিংহ ক্রীড়া সংস্থার উপদেষ্টা অধ্যাপক ইউসুফ খান পাঠান, জাতীয় দলের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক সাজ্জাদ জাহান চোধুরী শাহীন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রতন প্রমুখ। এতে বিভিন্ন ক্লাবের কর্মকর্তা ও ক্রিকেটাররা অংশ নেন। বিপিএলে ময়মনসিংহের টিম যুক্ত হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন ক্রিকেটাররা।


গত ১৪ ডিসেম্বর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাধারণ পরিষদ সদস্য মোহিত উর রহমান শান্ত নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি উল্লেখ করেন, ময়মনসিংহের সকল ক্রিকেট প্লেয়াররা গত বেশ কিছুদিন যাবত বিপিএলে ময়মনসিংহের টিমের জন্য আবদার করছিলেন। শুধুমাত্র উচ্চবিত্তদের কাছ থেকে অর্থনৈতিক সহযোগিতা না পাওয়ায় গড়তে পারেনি। এবার এক অনেক বড় শিল্পপতি ভাই প্রতিশ্রুতি দিয়েছেন আমাদের টিমে ইনভেস্ট করবেন। তার প্রতিশ্রুতি পাওয়ায় বিসিবি কর্তৃপরে সাথে কথা বলে এলাম, প্রতিশ্রুতি দিয়েছেন আগামী বিপিএলে ময়মনসিংহের ক্রিকেট টিম থাকবে নাম হবে, ‘ ব্রহ্মপুত্র এক্সপ্রেস’।


জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক সাজ্জাদ জাহান চোধুরী শাহীন বলেন, বিপিএলে ময়মনসিংহের টিম যুক্ত হওয়ায় নতুন প্রতিভা বৃদ্ধি পাবে। মানসম্মত ক্রিকেটার তৈরি হবে এ অঞ্চল থেকে। বিপিএলে টিম যুক্ত করায় কৃতজ্ঞতা জানান তিনি।


কৃতজ্ঞতা জ্ঞাপন অনুষ্ঠানে মোসাদ্দেক হোসেন সৈকত বলেন, বিপিএলে ব্র‏হ্মপুত্র এক্সপ্রেস যুক্ত হওয়ায় এ অঞ্চলে ক্রিকেটার বৃদ্ধির পথ সুগম হলো।’


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাধারণ পরিষদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত বলেন, ২০২৫ সালের বিপিএলে ময়মনসিংহের টিম ব্র‏হ্মপুত্র এক্সপ্রেস থাকার অনুমোদন দিয়েছে বিসিবি। এটি এ অঞ্চলের সকল মানুষের প্রাণের দাবি ছিলো। ভালো ক্রিকেটার তৈরিতে ক্লাব গুলোকে গুরুত্বসহকারে কাজ করার তাগিদ দেন তিনি।

খেলাধুলা এর আরও খবর: