জনসেবা ও ভালবাসা দিয়ে সর্বশ্রেণী মানুষের হৃদয়ে মানবিক নেতা হয়ে রয়েছে সুলতান গিয়াসউদ্দিন জসিম

 প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:০৮ অপরাহ্ন   |   সফলতার গল্প


সাখাওয়াত হোসেন (ফেনী),

চট্টগ্রাম জেলা মিরস্বরাই উপজেলা জোরারগন্জ থানার অর্ন্তগত ১ নং করেরহাট ইউনিয়ন এর আ'লীগের সভাপতি সুলতান গিয়াসউদ্দিন জসিম করোনাকালিন সময়ে ও নিজস্ব অর্থায়নে ইউনিয়নবাসির জন্য যে উন্নয়নমুলক কার্যক্রম চালিয়েছেন তা সত্যিই প্রসংসার দাবি রেখে একজন নিঃস্বার্থ মানবতার ফেরিওয়ালা হয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন। প্রশংসিত হয়েছে মানবিক কর্মকান্ডের জন্য ১ নং করেরহাট ইউনিয়নবাসির হৃদয়ে। ১ নং করেরহাট ইউনিয়ন এর আ'লীগের সভাপতি সুলতান গিয়াসউদ্দিন জসিম আলোচিত বার্তার   এর প্রতিবেদককে জানান, ছোটবেলা থেকে পরিবার এর অনুপ্রেরনায় বাংলাদেশ ছাত্রলীগে যোগদান করি পর্যায়ক্রমে যুবলীগ থেকে আ'লীগ। ১৯৯৬ সাল থেকে ১ নং করেরহাট ইউনিয়ন আ'লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হই. পরবর্তীতে ২০০৫, ২০১৩ ও ২০২০ সালে সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে দীর্ঘ ২৬ বছর ধরে দায়িত্ব পালন করে আসছি।


দীর্ঘ রাজনৈতিক জীবনে ইউনিয়নবাসি উন্নয়নে কি ভুমিকা পালন করেছেন এমন প্রশ্ন করা হলে তিনি জানান, আমার রাজনৈতিক গুরু চট্রগ্রাম ১ আসনের মাননীয় সাংসদ ও সাবেক মন্ত্রী ইন্জিনিয়ার মোশারফ হোসেন এর অনুপ্রেরনা ও তাঁর দিক নির্দেশনা অনুযায়ী দক্ষিন অলিনগর সংযোগ সড়ক কালভার্ট নির্মানের প্রায় ৬০ হাজার, দক্ষিন অলিনগর ডিভি টিলা সড়ক ১ লাখ ৭০ হাজার, দক্ষিন অলিনগর মরৈগ্য টিলা সংযোগ সড়ক ২ লাখ ৮৫ হাজার, দক্ষিন অলিনগর আদর্শ গ্রাম সড়ক ২ লাখ ৬৫ হাজার, ঘেড়ামারা গুচ্ছ গ্রাম সড়ক (৪ নং ওয়ার্ড) কালভার্ট ৬০ হাজার, করেরহাট কালি মন্দির গেইট নির্মান ২ লাখ ৮৫ হাজার, ছত্তরায়া কালি মন্দির নির্মান বাবদ ৩ লাখ ১৫ হাজার, পশ্চিম জোয়ার রশিদিয়া স্কুলের ভরাট সহ বাউন্ডারি বাবদ ১২ লাখ, ঘেড়ামারা ভিলিজিয়া ওজুখানা নির্মান বাবদ ১ লাখ টাকা সম্পূর্ণ আমার ব্যাক্তিগত অর্থায়নে উন্নয়নমুলক কার্যক্রম করেছি। যাহা সকল উন্নয়মুলক কার্যক্রমের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন আমার রাজনৈতিক গুরু চট্রগ্রাম ১ আসনের সাংসদ ও সাবেক মন্ত্রী ইন্জিঃ মোশারফ হোসেন। তিনি আরো জানান, শুধু তাই নয় ১ নং করেরহাট ইউনিয়নে মসজিদ, মন্দির, মাদ্রাসা, স্কুল, কলেজ, গরীব মেয়ের বিয়েতে পর্যন্ত সামাজিক ভাবে অনুদান দিয়ে থাকি। করোনাকালিন সময়ে ১ নং করেরহাট ইউনিয়নবাসির জন্য ব্যাক্তিগত অর্থায়নে সাবান, হ্যান্ডস্যানিটাইজার, মাস্ক সহ নগদ ১২ লাখ টাকা বিভিন্ন পর্যায়ে অনুদান দিয়েছেন।


১ নং করেরহাট ইউনিয়ন আ'লীগের মানবিক সভাপতি সুলতান গিয়াসউদ্দিন জসিম আরো বলেন, আমাদের দলীয় হাইকমান্ড যদি আমাকে যোগ্য মনে করেন তাহলে আগামি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার ইচ্ছা প্রকাশ করেন। আমি ছোটবেলা থেকে আ'লীগের রাজনীতিতে জড়িত, দলীয় সিদ্ধান্ত মোতাবেক কাজ করে যাচ্ছি আগামিতেও করে যাবো ইনশাআল্লাহ্।


১ নং করেরহাট ইউনিয়নে বিভিন্ন পর্যায়ে সাধারণ জনগন জানান, একজন মানবিক, একজন সফল রাজনীতিবিদ, একজন সফল সভাপতি, একজন দানবীর সুলতান গিয়াসউদ্দিন জসিম। ইউনিয়নবাসিকে রক্ষা করতে এককভাবে যে লড়াই, প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন, তাতে তিনি জনপ্রিয় মানবিক আ'লীগ সভাপতি ও সাধারণ মানুষের নেতা হিসেবে ইউনিয়নবাসির হৃদয়ে হাজার হাজার বছর বেঁচে থাকবেন। এমনটাই মনে করেন ১ নং করেরহাট ইউনিয়নবাসি।