ঝিকরগাছায় ভ্রাম্যমান অভিযানে ঊষা হোমিও হলকে এক লাখ টাকা জরিমানা

 প্রকাশ: ১৯ মার্চ ২০২৩, ০৯:১৩ অপরাহ্ন   |   সারাদেশ




মনা,নিজস্ব প্রতিনিধিঃ

রোববার দুপুরে যশোরের ঝিকরগাছায় সার্টিফিকেটবিহীন ডাক্তারের এক লাখ টাকা জরিমানা করেছে। কেএম মামুনুর রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত এ জরিমানা আদায় করেন। একই সাথে তার ডাক্তার-খানা সীলগালা করে দিয়েছে। দন্ডিত ডাক্তার নির্বাসখোলা ইউনিয়নের কানাইরালী গ্রামের প্রফুল্ল চন্দ্র দাসের ছেলে সাধন কুমার দাস (২৮)। তিনি শিওরদাহ বাজারে ঊষা হোমিও হলে রোগী চিকিৎসা করেন।


যশোর জেলার সিভিল সার্জন ডা: বিপ্লব কান্তি বিশ্বাসের নির্দেশনায় উষা হোমিও হল এ দুপুরে অভিযান চালানো হয়। অভিযানকালে সাধন কুমার দাসকে (২৮) রোগীদের চিকিৎসা প অবস্হায় পাওয়া যায়। ভূয়া ডিগ্রি ব্যবহার করে চিকিৎসার নামে প্রতারনা করার জন্য ১ লাখ টাকা জরিমানা করা হয় এবং দোকানে সিল গালা করা হয়। অভিযুক্ত সাধন কুমার দাস নির্বাসখোলা ইউনিয়নের কানাইরালী গ্রামের প্রফুল্ল দাসের ছেলে।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রশিদুল আলম, ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) কে এম মামুনুর রশিদ, হেলথ ইন্সপেক্টর জনাব ফারুক হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোক্তার হোসেন এবং শিওরদাহ ফাড়ির এএসআই অহিদুর রহমান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এ ব্যাপারে 


অভিযুক্ত সাধন কুমার দাস বলেন , আমি হোমিওপ্যাথি কলেজের চতুর্থ বর্ষের ছাত্র হয়ে রোগীদের চিকিৎসা দেওয়া ঠিক হয়নি।

সারাদেশ এর আরও খবর: