নকল করতে গিয়ে হাতেনাতে ধরা খেলো শিক্ষক।

 প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন   |   শিক্ষা



মোঃ আরিফুল ইসলাম,মাটিরাঙ্গা, খাগড়াছড়ি। 



খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অন্যের হয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীন (বাউবি) এইচএসসি প্রোগ্রামের পৌরনীতি ১ম পত্রের পরিক্ষা দিতে গিয়ে হাতে নাতে ধরা খেলেন মো.ফরিদ উদ্দিন নামে এক শিক্ষক। 



আজ শুক্রবার ১৭ ডিসেম্বর মাটিরাঙ্গা সরকারি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। 


এ ঘটনায় প্রক্সি পরিক্ষা দিতে গিয়া আটক ফরিদ উদ্দিন কে এক বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো.হেদায়েত উল্যাহ। 



আটক ফরিদ উদ্দিন মাটিরাঙ্গা উপজেলার গোমতী বিকে উচ্চ বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক। সে গোমতী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আলিম রাইটার পাড়ার এরশাদ আলীর ছেলে। 



তবে তিনি কার পক্ষ্যে প্রক্সি পরিক্ষা দিতে গিয়েছিলেন এ বিষয়ে পরিক্ষা কেন্দ্রে সংশ্লিষ্ট কেহ মুখ খুলতে রাজি হন নি। 



বাংলাদেশ উন্মুক্ত বিশ্ব বিদ্যালয়ের সহকারি পরিচালক শাহানা আক্তার বলেন,একজনের হয়ে আরেকজনের পরিক্ষা দেয়াটা দুঃখজনক এবং অনৈতিক। বিষয়টি আমি বাউবির পরিক্ষার নিয়ন্ত্রক কে অবহিত করবো।


এ বিষয়ে মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বাউবির এইচএসসি প্রোগ্রামের সমন্বয়কারী প্রশান্ত কুমার ত্রিপুরা স্থানীয় সাংবাদিকদের কোন ধরণের তথ্য না দিয়ে বিষয়টি এড়িয়ে যান।  



বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো.হেদায়েত উল্যাহ বলেন, প্রক্সি দেয়ার সময় হাতেনাতে আটক করে মো. ফরিদ উদ্দিনকে এক বছরের কারাদন্ড প্রদান করা হয়েছে। তবে তিনি কার হয়ে প্রক্সি পরীক্ষা দিচ্ছিলেন সে বিষয় মুখ খুরতে নারাজ তিনি।

শিক্ষা এর আরও খবর: