বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক সস্ত্রীক করোনায় আক্রান্ত

 প্রকাশ: ২২ জানুয়ারী ২০২২, ০৪:১৪ পূর্বাহ্ন   |   খুলনা




মনা বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

করোনাভাইরাসের ডাবল ডোজ টিকা নেওয়ার পরও এক বছরের মাথায় আবারও করোনা পজেটিভ হয়েছেন বেনাপোল স্থলবন্দরের উপ পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল। এর আগে গত বছরে আরেকবার করোনা পজেটিভ হয় তিনি।


বৃহস্পতিবার (২০ জানুয়ারি) নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ ধরা পড়ে তার শরীরে।


আব্দুল জলিল জানান, তিনি এক সপ্তাহ আগে জ্বরে আক্রান্ত হয়। চিকিৎসা নিলেও সুস্থ হচ্ছিলেন না। এতে স্বজনদের পরামর্শে তিনি নমুনা পরীক্ষা করান। পরে চিকিৎসকরা করোনা পজেটিভ বলে জানান। তার সংস্পর্শে থেকে তার স্ত্রী জেলা দায়রা জজ তিনিও করোনা পজেটিভ হয়েছেন বলে জানান আব্দুল জলিল।


বেনাপোল বন্দরের উপ পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার জানান, দেশের অর্থনীতিকে সচল রাখতে করোনার মধ্যেও প্রথম থেকে স্বাস্থ্যবিধি মেনে বন্দরের কার্যক্রম সচল রাখা হয়েছে। গত বছর করোনার ভয়াবহ অবস্থার মধ্যে কাজ করতে যেয়ে বন্দরের কর্মকর্তা, কর্মচারীরা অনেকে আক্রান্ত হয়েছেন। তবে উপ পরিচালক আব্দুল জলিল এনিয়ে পর পর দুই বার আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। তার সব ধরনের খোঁজ খবর রাখছেন স্থলবন্দর কর্তৃপক্ষ।


এদিকে করেনায় আক্রান্ত উপ পরিচালক আব্দুল জলিলের দ্রুত সুস্থতা কামনা করেছেন বন্দরের বাণিজ্যিক সংগঠনগুলো ও বন্দরের কর্মকর্তা কর্মচারীরা।


বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, দায়িত্বশীল এ কর্মকর্তা করোনার ভয়াবহতার মধ্যেও নিয়মিত কর্মস্থলে উপস্থিত থেকেছেন। তিনি দ্রুত সুস্থ হয়ে কর্মস্থলে ফিরে আসবেন এ প্রত্যাশা রাখছি।


এদিকে বেনাপোল বন্দর দিয়ে বর্তমান পরিস্থিতে ভারতের সাথে বাণিজ্য ও যাত্রী যাতায়াত চালু রয়েছে। এতে এ সীমান্তে করোনার নতুন ধরণ ওমিক্রন সংক্রমনের ঝুঁকি সব সময় বেশি। তবে এ বছর করোনা পরীক্ষা ও স্বাস্থ্যবিধিতে মানুষের আগ্রহ কম লক্ষ্য করা গেছে।

খুলনা এর আরও খবর: