বেনাপোল চেকপোষ্ঠ থেকে পাসপোর্ট যাত্রীর খোয়া যাওয়া প্রায় ৯২ হাজার টাকা উদ্ধার ও ২ প্রতারক আটক

 প্রকাশ: ১৯ জুন ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন   |   খুলনা



মনা,বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

যশোর বেনাপোল চেকপোস্টে এন্টারপ্রাইজের আড়ালে ভারতগামী এক পাসপোর্ট যাত্রীর নিকট থেকে প্রতারণা মাধ্যমে ৯০ হাজার ৫ শ" টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বেনাপোল চেকপোষ্ট থেকে দুই প্রতারককে আটক করেছে বিশেষ গোয়েন্দা শাখার (এনএসআই) সদস্যরা।


শনিবার (১৮ জুন) বেলা ১টার সময় বেনাপোল চেকপোষ্টের সিমলা এন্টারপ্রাইজে এ ঘটনা ঘটে।  


আটককৃতরা হলো, বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের হারুনের ছেলে এবাদত (২২) ও বড় আঁচড়া গ্রামের শাহজামালের ছেলে মারুফ (২৫)। 


স্থানীয়রা জানায়, পাবনার আরিফুল ইসলাম (পাসপোর্ট নং-EHO 0123334) নামের এক যাত্রী ভারত যাবার উদ্দেশ্যে বেনাপোল চেকপোষ্টে আসলে সিমলা এন্টারপ্রাইজের কর্মচারী প্রতারক এবাদত ও মারুফ ওই যাত্রীকে তাদের প্রতিষ্ঠান সিমলা এন্টারপ্রাইজের ঘরে ডেকে এনে প্রতারণার মাধ্যমে ৯০ হাজার ৫ শ" টাকা জোর পূর্বক হাতিয়ে নেয়।

পরে, বেনাপোলে কর্মরত বিশেষ গোয়েন্দা শাখা (এনএসআই) এর সহায়তায় ওই টাকা উদ্ধার করে যাত্রীকে ফেরত দেওয়া হয়। এবং ওই দুই প্রতারককে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়।  


বেনাপোল পোর্টথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভুঁইয়া আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। 


এদিকে, স্থানীয়রা অভিযোগ করে বলেন, প্রায়শই বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন এলাকায় চুরি ছিনতাইয়ের ঘটনা বেড়েই চলেছে। বিভিন্ন মালামাল বিহীন স্টোর কিংবা এন্টারপ্রাইজের আড়ালে অবৈধ দোকান গড়ে তুলে যাত্রীদের কাছ থেকে চলছে ছিনতাইয়ের মতো ঘটনা। প্রায়ই বিভিন্ন কৌশলে যাত্রীদেরকে এসব স্টোরে নিয়ে গিয়ে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া হয় নগদ অর্থ কিংবা তাদের মালামাল। তাই প্রশাসনিক কঠোর নজরদারি বাড়ানোর জন্য স্থানীয়রা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

খুলনা এর আরও খবর: