বেনাপোল দিয়ে ২দিন আমদানি-রফতানি বন্ধ: স্বাভাবিক রয়েছে যাত্রী যাতায়াত।

 প্রকাশ: ১৯ অগাস্ট ২০২২, ০২:০৭ পূর্বাহ্ন   |   খুলনা



মনা, বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

জন্মাষ্টমী ও সাপ্তাহিক ছুটির কারণে বেনাপোল বন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য দুদিন বন্ধ রয়েছে। 


বৃহস্পতিবার (১৮ই আগস্ট) সকাল থেকে দেশের অন্যতম এ স্থলবন্দর দিয়ে বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।


বেনাপোল বন্দরের উপপরিচালক আব্দুল জলিল জানান, জন্মাষ্টমীতে দিনভর বাণিজ্য বন্ধ রয়েছে। শুক্রবারও সাপ্তাহিক ছুটিতে আমদানি-রফতানি ও পণ্য খালাস বন্ধ থাকবে। শনিবার সকাল থেকে পুনরায় বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে। ছুটির মধ্যে যাতে বন্দরে কোনো ধরনের অনিয়ম না হয়, তার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।


বেনাপোল আমদানি-রফতানি সমিতির সহ সভাপতি আমিনুল হক বলেন, প্রতিদিন ভারত থেকে প্রায় ৫০০ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য নিয়ে বেনাপোল বন্দরে ঢোকে। বেনাপোল বন্দর থেকেও ভারতে দেড় শতাধিক ট্রাকে বিভিন্ন পণ্য রফতানি হয়। দুদিন ছুটিতে আমদানি-রফতানি বন্ধ থাকায় ঢোকার অপেক্ষায় সহস্রাধিক পণ্যবাহী ট্রাক দু-পারের বন্দরে আটকা পড়েছে।


তিনি আরও জানান, আমদানি পণ্যের মধ্যে শিল্পকারখানার কাঁচামাল, গার্মেন্ট, তৈরি পোশাক, কেমিক্যাল ও খাদ্যদ্রব রয়েছে। আর রফতানি পণ্যের মধ্যে উল্লেখযোগ্য পাট ও পাটজাতীয় পণ্য, গার্মেন্টস ও বিভিন্ন প্রজাতির মাছ রয়েছে।

খুলনা এর আরও খবর: