যশোরের ঝিকরগাছায় ফ্রি ফায়ার গেইমে আসক্ত মানসিক ভারসাম‍্যহীন হয়ে পড়েছে এক কিশোর

 প্রকাশ: ১২ মে ২০২২, ১০:২৮ অপরাহ্ন   |   লাইফস্টাইল



আব্দুল জব্বার, যশোর জেলা ব‍্যুরো প্রধান।।


যশোরের ঝিকরগাছা উপজেলার গদখালীতে ফ্রি ফায়ার গেইমে আসক্ত হয়ে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছে তামিম হোসেন (১৭), নামে এক কিশোর। সে ঝিকরগাছা উপজেলার গদখালী সৈয়দপাড়া গ্রামের সাবুর আলীর ছেলে।


কিশোর তামিম হোসেনের পরিবার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে মোবাইলে ফ্রি ফায়ার গেইম খেলে আসছিলো তামিম। খাওয়া, দাওয়ায়, কাজে কর্মে কোন কিছুতে মন ছিলোনা তার।


পাড়া মহল্লা কিংবা বাড়িতে সব কিছুকে উপেক্ষা করে, গেইমই ছিলো তার জীবন। অনেক বিধিনিষেধের মাঝেও কোন ভাবে তার থেকে মোবাইল কিংবা গেইম থেকে বিরত রাখা যাচ্ছিলো না।


ধীরে ধীরে মোবাইল গেমে আসক্ত হয়ে মানসিক ভারসাম্য হয়ে পড়ে তামিম হোসেন। মোবাইল কেড়ে নিলেও পাগলের মতো খালি হাতেই গেইম খেলতে থাকে সে।


পাগলের মতো খেলতে থাকা তামিমকে দেখলে মনে হবে অবিকল ফ্রি ফায়ার গেইম খেলছে সে। এ অবস্থা থেকে তাকে বিরত রাখতে বর্তমান তার দু হাত বেঁধে রাখা হয়েছে।


কিশোর তামিমের এমন পরিস্থিতিতে চরম ভাবে ভেঙে পড়েছেন তার মাম বাবা ও পরিবার পরিজনরা। তামিমের মানসিক চিকিৎসা জন্য আজ ডাক্তারের সরনাপন্ম হবেন বলে জানান তার পরিবার।


এ বিষয়ে তামিমের পিতা সাবুর আলী বলেন, বিভিন্ন জায়গায় গেইমে আসক্ত শিশু কিশোরদের খবর শুনেছি। আজ আমার নিজের সন্তান এই গেইমে আসক্ত হয়ে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছে। সকল অভিভাবক, শিশু কিশোর ও সচেতন মহলের কাছে অনুরোধ, আপনার আদরের সন্তানের হাতে মোবাইল দেওয়া থেকে বিরত থাকুন। মোবাইল দিলে সেটার যথাযথ ব্যবহার সম্পর্কে দৈনিক খোঁজখবর নিন। অন্যথায় দেরি হয়ে গেলে, আমার সন্তানের মতো সেও মানসিক ভারসাম্যহীন হয়ে যেতে পারে।

লাইফস্টাইল এর আরও খবর: