ডাসার থানাকে উপজেলা ঘোষণা, এলাকায় আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ।

 প্রকাশ: ২৭ জুলাই ২০২১, ১২:২৫ পূর্বাহ্ন   |   লাইফস্টাইল



রিপোর্টঃ শেখ লিয়াকত আহম্মেদ


অবশেষে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার ডাসার থানা থেকে উপজেলা ঘোষনা করা হয়েছে। 


আজ সোমবার (২৬ জুলাই) প্রশাসনিক পূনর্বিন্যাস সংকান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) ১১৭ তম সভায় উপজেলা ঘোষণা করা হয়। সভায় মাদারীপুর জেলাকে সি-গ্রেড থেকে বি-গ্রেড করা উন্নতকরণ করা হয়।


মাদারীপুর জেলার কালকিনি উপজেলার অন্তর্গত পাঁচটি ইউনিয়ন নিয়ে ২০১৩ সালে ডাসার থানা গঠিত হয়। নবগঠিত ডাসার উপজেলা ঢাকা বিভাগের অধীন মাদারীপুর জেলার ৫ম উপজেলা।


পাঁচটি ইউনিয়ন নিয়ে নবগঠিত ডাসার উপজেলা। ইউনিয়নগুলো হলো গোপালপুর ইউনিয়ন, কাজীবাকাই ইউনিয়ন, বালিগ্রাম ইউনিয়ন, ডাসার ইউনিয়ন, নবগ্রাম ইউনিয়ন। এটি মাদারীপুর জেলার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত, এর পূর্ব পাশে কালকিনি উপজেলা, দক্ষিণে আগৈলঝড়া এবং পশ্চিমে কোটালিপাড়া। 


নবগঠিত ডাসার উপজেলা আয়তন ৭৬.০৮ বর্গকিমি (২৯.৩৭ বর্গমাইল) জনসংখ্যা ৭১,৪৯৪ জন, ২০১১ সালের হিসেব অনুযায়ী ডাসার থানা অঞ্চলের গড় স্বাক্ষরতার হার শতকরা ৫৪.৮২%।


নবগঠিত ডাসার উপজেলা ঘোষনায় ডাসার থানা আওয়ামী লীগের আহবায়ক সৈয়দ শাখাওয়াত হোসেন ও মতিয়ার রহমান হাওলাদারের নেতৃত্বে আনন্দ মিছিল বের করা হয় এবং সাধারণ জনগণের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। 


এদিকে কালকিনির সর্বস্তরের জনগণকে  শুভেচ্ছা ও অভিনন্দন জানান সাবেক যোগাযোগ মন্ত্রী ও মাদারীপুর-৩ আসনের সাবেক এমপি সৈয়দ আবুল হোসেন।


তিনি এক লিখিত বানীতে বলেন, ২৬ জুলাই ডাসার উপজেলা প্রতিষ্ঠা দিবস। ডাসার থানা থেকে ডাসার উপজেলা সৃষ্টি এবং মাদারীপুর জেলাকে সি-গ্রেড থেকে বি-গ্রেড করা উন্নতকরণ করা ছিল আমার স্বপ্ন। বর্ষসেরা দুটি উপহার দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাই। 


তিনি আরও বলেন, আমাদের প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু’র নির্দেশনা রয়েছে। সবাইকে ঐক্যবদ্ধভাবে ডাসার, কালকিনি ও মাদারীপুর জেলার উন্নয়নে একযোগে কাজ করতে হবে, বঙ্গবন্ধুর আদর্শ গড়ে তোলা এবং জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন স্বপ্নপূরণে কাজ করার আহব্বান জানান তিনি। ডাসার উপজেলা সৃষ্টিতে জেলা প্রশাসক, সরকারী কর্মকর্তা ও সকল জনপ্রতিনিধিদের প্রতিও কৃতজ্ঞতা জানান তিনি। 

লাইফস্টাইল এর আরও খবর: