নাগরিক কমিটির উদ্যোগে সন্তোষপুরে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও সংবর্ধনা অনুষ্ঠান

 প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন   |   জাতীয়




পুষ্পেন্দু মজুমদার, 

চট্টগ্রাম প্রতিনিধিঃ


মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎযাপন ও সন্তোষপুর থেকে নির্বাচিত চেয়রাম্যান মহিউদ্দিন জাপরের সংবর্ধনা অনুষ্ঠান ১৮ ডিসেম্বর সন্ধ্যা ৬ টায় মধ্য সন্তোষপুর উচ্চবিদ্যালয় চত্বরে ভোটার, সমর্থক ও নেতা-কর্মীসহ প্রায় ৪ হাজার বিভিন্ন শ্রেণীর মানুষ’কে নিয়ে অনুষ্ঠিত হয় গণ-সংবর্ধনা অনুষ্ঠান।

সন্তোষপুর এলাকার হাজার হাজার ভক্ত, ভোটার, সমর্থক ও নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণীর মানুষেরা দুপুর থেকে সমবেত হতে থাকেন মধ্য সন্তোষপুর উচ্চবিদ্যালয় চত্বরে। একপর্যায়ে কানায় কানায় পরিপূর্ণ হয় উচ্চবিদ্যালয় চত্বর, মহাসড়কের দু’ধারে ও আশে-পাশে বিভিন্ন বিল্ডিংয়ের ছাদে। এত মানুষের মাঝে ঐ অনুষ্ঠানে তাঁকে দেওয়া হয় গণ-সংবর্ধনা।সুবর্ণ জয়ন্তী ও সংবর্ধনা উৎযাপন কমিটির আহবায়ক গাছুয়া আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মাহফুজুর রহমান মিতা এমপি। এ সময় তিনি বলেন,মহান স্বাধীনতা যুদ্ধে লক্ষ লক্ষ প্রাণের আত্নদানে পরাধীনতার লৌহকঠিন শৃংখল ভেঙ্গে লাল সবুজের পতাকা উড়েছে এই পলল ভুমিতে। পৃথিবীর মানচিত্রে আমরা পেয়েছি এক অনবদ্য পরিচয়। স্বাধীনতার দীপ্ত শ্লোগানে মুখরিত সেই মহান বিজয়ের মাসে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি সেইসব অকুতোভয় বীর সেনানী আর সম্ভ্রমহারা মা, বোনদের। যাদের অদম্য সাহস আর আত্নত্যাগের সোপান বেয়ে বিজয় এসেছে। মহান বিজয় দিবস বাংলাদেশের ইতিহাসে এক অবিস্মরনীয় দিন।। আমরা সবাই মিলে উন্নয়নে কাজ করলে কেউ বাধা হয়ে দাঁড়াতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়তে সবাই একযোগে কাজ করতে হবে।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার শাহাজাহান। 

সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির বাবলু ও সন্তোষপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আনোয়ার আশরাফ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সন্দ্বীপ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাইনউদ্দীন মিশন, পৌর মেয়র মোক্তাদের মাওলা সেলিম, গাছুয়া ইউপি চেয়ারম্যান আবু হেনা, হারামিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রহিম মোহাম্মদ, সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সামিউদ্দৌলা সীমান্ত, ও সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান ফাহিম, উপস্থিত ছিলেন কালাপনিয়া ইউপি চেয়ারম্যান আলিমুর রাজী টিটু, হরিশপুর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মোল্লা, রহমতপুর ইউপি চেয়ারম্যান ফরিদুল মাওলা কিশোর, হারামিয়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, আজিমপুর ইউপি চেয়ারম্যান মোঃ রকি, দীর্ঘাপাড় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন টিটু, বাউরিয়া জি কে একাডেমির প্রধান শিক্ষক নুর ছাপা, মধ্য সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামশেদপুর রহমান, সাংবাদিক ইলিয়াছ সুমন, ভোরের ডাক পত্রিকার সাংবাদিক-পুষ্পেন্দু মজুমদার,পৌরসভা আ.লীগের সাধারণ সম্পাদক প্যানেল মেয়র সফিকুল মাওলা, কাউন্সিলর আবু তাহের, আলাউদ্দিন বাবলু, সন্তোষপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ইউপি সদস্য সাইফুল করিম, প্যানেল চেয়ারম্যান ইমরুল কায়েস, গাছুয়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক পারবেজ, সেলিম মেম্বার, সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের সহ সম্পাদক সাইফুল ইসলাম রিয়াদ, ও নুরুল হাসান, সন্দ্বীপ উপজেলা তাতী লীগের আহবায়ক কামাল উদ্দীন, বাউরিয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াদ উদ্দিন, সন্তোষপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি প্রভাষক নাছির উদ্দীন, গাছুয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি আদনান জাবেদ,সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগের উপ ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মারুফ আহমেদ শুভ, কালাপানিয়া ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি মোঃ সাহেব, সন্তোষ পুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মুজাহিদ রিজভী , সাধারন সম্পাদক সাইদুর রহমান সাকিল সহ হাজার খানিক আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ নেতৃবৃন্দ।



সংবর্ধনা অনুষ্ঠানে নব-নির্বাচিত চেয়ারম্যান মহিউদ্দিন জাপর বলেন,আওয়ামী লীগের রাজনীতিতে হিসেবে আমার পথচলা। ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত নৌকা মার্কায় নির্বাচন করে আমি বিজয়ী হয়। আমাদের কিছু আওয়ামীলীধারি বিপথগামী নেতারা আমাকে হারিয়ে দিতে চেয়েছিল, কিন্তু আপনাদের দোয়া ও সহযোগিতাই তা করতে পারেনি। আমি এই ইউনিয়ন প্রায় সকল গ্রাম, পাড়ায়, মহল্লায় আতিথ্য গ্রহন করেছি এবং কুড়ে ঘর থেকে অট্রালিকা, ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়িয়েছি।

তিনি আরও বলেন, আমার নিজের শ্রম, সততা, মেধা, নিষ্ঠা, দিয়ে সন্তোষপুর ইউনিয়ন কে একটি আলোকিত ও উন্নত জনপদে পরিনিত করার প্রচেষ্টায় নিজের এলাকার মানুষের কাছে খাদেম হিসেবে নিয়োজিত রেখেছি। তাই আপনারা বিপুল ভোটে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে নির্বচিত করে জনসেবা করার সুযোগ দিয়েছেন। আপনাদের জন্য আমার জীবনে যতই বিপদ-আপদ আসুক না কেন আমি আপনাদের পাশে আছি এবং পাশেই থাকব।

জাতীয় এর আরও খবর: